Daily Sunshine

বাগমারায় রোজিনার মুক্তিতে উল্লাস, মামলা প্রত্যাহারের দাবি

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনেস্তাকারীদের শাস্তি, স্বাস্থ্যমন্ত্রণালয়ের দুর্নীতিগ্রস্ত আমলাদের বিচারের দাবিতে রাজশাহীর বাগমারায় ধারাবাহিক কর্মসূচির অংশ হিসাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। কর্মসূচি থেকে দোষীদের শাস্তি ও তাঁদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়েছে। সাংবাদিক রোজিনার মুক্তির সংবাদে কর্মসূচি থেকে উল্লাস প্রকাশ করা হয়। স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজের ব্যানারে আজ রোববার এই কর্মসূচি পালন করা হয়। স্থানীয় সাংবাদিকেরা তাদের কলম, নোটবুক, ক্যামেরা মাটিতে ফেলে কর্মবিরতি পালন করেন।
রবিবার সকালে উপজেলা সদর ভবানীগঞ্জের জিরোপয়েন্টে বাগমারার সাংবাদিক ও সুশীল সমাজের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়। দেড় শতাধিক ব্যক্তি রোদে দাঁড়িয়ে এ কর্মসূচি পালন করেন।
বাগমারা প্রেসক্লাবের সাবেক সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক ইউসুফ আলী সরকারের সভাপতিত্বে ও বাগমারা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য দেন সাংবাদিক মামুনুর রশিদ, মাহফুজুর রহমান প্রিন্স, রাশেদুল হক ফিরোজ, সাজেদুর রহমান, শামসুজ্জোহা মামুন, প্রবীণ শিক্ষক জহুরুল ইসলাম, কলেজ শিক্ষক মেজবাহুল হক দুলু।

এসময় ছিলেন সাংবাদিক আবু বাক্কার সুজন, নুর কুতুবল আলম, আবদুল মতিন, আশরাফুল, সমিত রায়, সেলিম রেজা, মিজানুর রহমান, শাহিনুর ইসলাম, জাহাঙ্গীর আলম, রেজাউল করিম, কলেজশিক্ষক আশরাফুল ইসলাম, নজরুল ইসলাম, আসাদুল ইসলাম তুহিন, মোয়াজ্জেম হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইব্রাহিম হোসেন, রাজনীতিক ব্যক্তিত্ব আবদুল করিম, ব্যবসায়ী শহিদুল ইসলাম।
মানবন্ধন ও সমাবেশ শুরুতে স্থানীয় সাংবাদিকেরা পেশার কাজে ব্যবহৃত তাঁদের কলম, নোটবুক, মুঠোফোন মাটিতে রাখেন। এ ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ স্বরুপ সাংবাদিকেরা এ কর্মবিরতি কর্মসূচি পালন করেন।

মে ২৪
০৪:৫০ ২০২১

আরও খবর