Daily Sunshine

নওগাঁয় বে-সরকারি কর্মচারি ঐক্য পরিষদের মানববন্ধন ও কর্মবিরতি

Share

নওগাঁ প্রতিনিধি: বেতন ভাতা, ঈদ বোনাস, বৈশাখী ভাতা ও চাকুরি চলে যাওয়ার হুমকিসহ ৯ দফা দাবিতে কর্মবিরতি ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে নওগাঁয়। রবিবার বেলা ১১টায় নওগাঁ সরকারি কলেজ চত্বরে কলেজের কর্মরত বে-সরকারি কর্মচারি ঐক্য পরিষদের ব্যানারে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে সংগঠনের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জামান শিউল, সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল আমিন, কলেজের কর্মচারি শিরিন আক্তার, শহিদুল ইসলামসহ অন্যান্য কর্মচারিরা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন গত চারমাস যাবত বেতন ভাতা বন্ধ রাখায় তাদের ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।
এছাড়াও বিগত বছরের মত এবারের ঈদে ঈদ বোনাস, বৈশাখী ভাতা পাওয়ার কথা থাকলেও তা না দিয়ে চাকুরি চলে যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে। তাই অনতিবিলম্বে তাদের বেতন ভাতা পরিশোধের দাবি জানান। তাদের দাবি মানা হলে কলেজের সকল দাপ্তরিক কাজ বন্ধ রেখে এই কর্মবিরতি চলমান থাকবে বলে জানান তারা।
বক্তারা আরো বলেন পছন্দ মত কর্মচারীদের বেতন বৃদ্ধি করা যাবে না। কর্মচারিদের পারিশ্রমিক বন্টন নীতি মালার বৈষশ্য দুর করতে হবে।
কর্তৃপক্ষের ইচ্ছেমত কর্মচারি নিয়োগ বন্ধ করতে হবে। ইচ্ছে মত এক স্থান থেকে আরেক স্থানে স্থান্তর করা যাবে না। পূর্বের ন্যায় প্রতিবছর কর্মচারীদের পোশাক দিতে হবে বলেও মানববন্ধনে বক্তারা দাবি করেন।

মে ২৪
০৪:৪৯ ২০২১

আরও খবর