Daily Sunshine

রোজিনাকে নির্যাতনকারীদের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করার দাবি

Share

স্টাফ রিপোর্টার : সচিবালায়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে শারীরিক ও মানসিকভাবে যারা নির্যাতন করেছেন, তাদের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলার করার দাবি তুলেছেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ নেতারা।
শনিবার সকাল ১০টায় রাজশাহী নগরের সাহেব বাজার জিরোপয়েন্টে আয়োজিত মানববন্ধন থেকে সংগ্রাম পরিষদের নেতারা এই দাবি জানান। এই দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা এই কর্মসূচিতে অংশ নেন।
রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও তাঁর ওপর নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো. লিয়াকত আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিষদের সাধারণ সম্পাদক মো. জামাত খান।
কর্মসূচিতে অংশ নিয়ে বক্তারা বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম মূলত কিছু দুর্নীতিবাজ আমলার আক্রোশের শিকার হয়েছেন। রাষ্ট্রের দেওয়া বিদেশি বন্ধুদের স্বর্ণপদকের স্বর্ণচুরির ঘটনা উদঘাটন থেকে শুরু করে রোজিনা ইসলাম একের পর এক আমলাদের দুর্নীতির নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছেন। স্বাস্থ্য খাতের অনিয়ম দুর্নীতি নিয়ে একের পর এক প্রতিবেদন প্রকাশ করেছেন। এই কারণে রোজিনা ইসলামকে পরিকল্পিতভাবে সচিবালয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
বক্তারা বলেন, মামলার জব্দ তালিকার কোথায় গোপনীয় নথির কথা উল্লেখ নেই। অথচ তার নামে মামলা দেওয়া হয়েছে নথি চুরির। এটি একটি সাজানো ঘটনা। একজন গণমাধ্যম কর্মীকে একটি স্বাধীন দেশে ৯৯ বছরের পুরাতন আইন দিয়ে এভাবে ফাঁসানোর ঘটনায় বক্তারা তারা তীব্র নিন্দা প্রতিবাদ জানান। তারা অবিলম্বে রোজিনা ইসলামে নিঃশর্ত মুক্তি দাবি করেন।
তার বলেন, খোদ সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে গলাচিপে ধরা হয়েছে। তাদের দাবি ঘটনার সংগে জড়িত আমলাদের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দায়ের করা হোক। তা না হলে তারা নিজেরাই আমলাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করবেন হুশিয়ারি দেন।
এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির রাজশাহী নগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক, রাজশাহী যুবসংহতির আহবায়ক সালাউদ্দিন মিন্টু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজীমুল ইসলাম, প্রথম আলোর রাজশাহীর নিজস্ব প্রতিবদেক আবুল কালাম মুহম্মদ আজাদ, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. এন্তাজুল হক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা এর রাজশাহী জেলার আইন বিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিয়াউল গণি সেলিম।
এছাড়াও রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উপদেষ্টা নারীনেত্রী সেলিনা বেগম, মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, প্রথম আলোর রাজশাহী বন্ধুসভার উপদেষ্টা ও শিক্ষক ফারুক হোসেন, এনটিভির ব্যুরো চিফ শ.ম. সাজু, যুবনেতা মনিরুজ্জামান পান্না, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সদস্য কে.এম জোবায়েদ হোসেন, ছাত্রনেতা জাহিদ হাসান, সাংবাদিক আফরোজ খান হেলেন, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম বক্তব্য রাখেন।

মে ২৩
০৫:০৯ ২০২১

আরও খবর