Daily Sunshine

গাজায় ইসরায়েলী হামলার প্রতিবাদে নওগাঁয় একুশে পরিষদের মানববন্ধন

Share

নওগাঁ প্রতিনিধি: গাজায় ইসরায়েলী হামলার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন কর্মসূচি পালন করেছে সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ। শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত নওগাঁ নওজোয়ান মাঠের সামনের প্রধান সড়কে ঘন্টাকাল ব্যাপী এ মানব বন্ধন কর্মসূচি পালন করে। মানব বন্ধন চলাকালে সংগঠনের সভাপতি এ্যাড. ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে সংগঠনের উপদেষ্টা সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান ও আব্দুস সাত্তার, সহ-সভাপতি অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক এমএম রাসেল, যুগ্ম-সম্পাদক নাইচ পারভীন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েল, সুবল চন্দ্র মন্ডল বিষ্ণু কুমার দেবনাথ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, ফ্যাসিবাদী ইসরায়েলি বাহিনী রমজানের শেষার্ধে এবং ঈদুল ফিতরের দিন পবিত্র বায়তুল মোকাদ্দাসে হামলা করে ব্যাপক ধ্বংসযজ্ঞ ও হত্যাকান্ড চালায়। পরবর্তীতে ফিলিস্থিন এলাকায় একাধারে স্থলভাগে তান্ডবলীলা ও হত্যাকান্ড চালায়, অন্যদিকে বিমান ও রকেট হামলা করে বহু ঘর বাড়ি ধ্বংস করে যাচ্ছে। নৃশংস ইসরায়েলি বাহিনীর আক্রমণে এ পর্যন্ড ১০০ শিশু ও নারী-পুরুষসহ দুই শতাধিক ফিলিস্থিনি নাগরিককে হত্যা করা হয়েছে।
ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় মসজিদ, হাসপাতাল ও মিডিয়া ভবনসহ গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস হয়ে গেছে। অনবরত হত্যা ও ধ্বংসযজ্ঞ চালিয়ে বিশ্ব মানবতাকে ধ্বংস করেছে। ধ্বংসযজ্ঞ বন্ধ করে ইসরাইল এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ব নেতাদের আহব্বান জানানো হয়। এতে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মে ২২
০৩:৫৮ ২০২১

আরও খবর