Daily Sunshine

গরম থাকবে আরও দু’দিন

Share

সানশাইন ডেস্ক: কয়েক দিন ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বয়ে যাওয়া তাপপ্রবাহে নাকাল লোকজন। গরমে হাঁসফাঁস অবস্থা দেশবাসীর। এই গরমের তীব্রতা আরও দু’দিন থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি কিছু এলাকায় মাঝারি কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। বৃহস্পতিবার আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।
আবহাওয়াবিদ শাহীনুর ইসলাম জানান, দেশের বিভিন্ন অঞ্চলে আগামী ২৪ ঘণ্টায় উত্তপ্ত আবহাওয়ার সঙ্গে বৃষ্টি হতে পারে। পাশাপাশি কিছু এলাকায় মাঝারি কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। তিনি জানান, দেশের উত্তরাঞ্চলের অধিকাংশ এলাকায় কালবৈশাখী ঝড় হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আবার চট্টগ্রাম, খুলনা, বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া দাবদাহ অব্যাহত থাকতে পারে।
তিনি আরও বলেন, আগামী ২২ মে’র পর থেকে তাপমাত্রা কমতে থাকবে। কারণ তখন বৃষ্টি বাড়বে। তবে আগামী ২৫ থেকে ২৬ তারিখের দিকে বৃষ্টিটা আরও জোরালো হবে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ও কুমিল্লা অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
এছাড়া মাদারীপুর, গোপালগঞ্জ, চাঁদপুর, নোয়াখালী এবং ফেনী জেলাসহ রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের দাবদাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মে ২১
০৪:৪৯ ২০২১

আরও খবর