Daily Sunshine

পেছালো রাবির ভর্তি পরীক্ষা

Share

রাবি প্রতিনিধি: করোনা পরিস্থিতি বিবেচনায় এনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। পরিবর্তিত তারিখ অনুযায়ী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আগামী ১৬ আগস্ট ‘সি’ ইউনিট, ১৭ আগস্ট ‘এ’ এবং ১৮ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার উপ-কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভা শেষে তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক ড. বাবুল ইসলাম।
জানতে চাইলে অধ্যাপক বাবুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে আজকের সভায় করোনার সংক্রমণ ও দেশের সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। নতুন তারিখ অনুযায়ী তিন ইউনিটের অধীনে পর্যায়ক্রমে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৬, ১৭ এবং ১৮ আগস্ট।
তিনি বলেন, প্রতি ইউনিটের পরীক্ষাগুলো তিন শিফটে অনুষ্ঠিত হবে। প্রতি শিফটে ১৫ হাজার করে এক ইউনিটে মোট ৪৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রথম শিফট, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দ্বিতীয় এবং বিকেল ৩ থেকে ৪টা পর্যন্ত তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এর আগে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঘোষণা অনুযায়ী স্নাতক প্রথম বর্ষের তিন ইউনিটের ভর্তি পরীক্ষা যথাক্রমে আগামী ১৪, ১৫ এবং ১৬ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল৷

মে ২১
০৪:৪৭ ২০২১

আরও খবর