Daily Sunshine

অবশেষে বৃত্তপূরণ

Share

স্পোর্টস ডেস্ক: ‘মন থেকে চাইলে সব পাবেন। থাকতে হবে বিশ্বাস, লক্ষ্য পূরণের জেদ। আপনার পরিশ্রম আপনাকে বিজয়ী করবে।’ ক্রিস্টিয়ানো রোনালদো চোখে আঙুল দিয়ে আরেকবার বুঝিয়ে দিলেন আরো একটি শিরোপা তার কাছে কতটা অরাধ্য, কতটা আকাঙ্খিত। সেই শিরোপা জড়িয়ে তিনি ঘুমিয়ে আছেন। ফেসবুকে ছবি পোস্ট করে লিখেছেন, ‘সেরা ক্যাপশন বিজয়ী হবে।’
বুধবার রাতে জুভেন্টাস ২-১ গোলে আটালান্টাকে হারিয়ে কোপা ইতালিয়ায় চ্যাম্পিয়ন হয়েছে। চলতি মৌসুমে বড় কোনো শিরোপা না পাওয়া জুভেন্টাসের জন্য এ শিরোপা অনেক কিছু। আর এ শিরোপা জিতে রোনালদো শিরোপার বৃত্তপূরণও করেছেন। তিন দেশের তিনটি মেজর লিগের ঘরোয়া ফুটবলের সব শিরোপা জিতেছেন রোনালদো। ২০১৯ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান সিআর সেভেন। প্রথম দুই মৌসুমে তার ঘরে উঠে সিআর লিগ ও ইতালিয়ান কাপ। দুই বছর জিততে পারেননি কোপা ইতালিয়া। এবার সেই আক্ষেপ দূর করেছেন।
এর আগে ইংলিশ লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এবং স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি করে মেজর টুর্নামেন্টের শিরোপা জিতেছেন বিশ্বের সেরা এ ফুটবলার। সব মিলিয়ে রোনালদো ট্রফি জিতেছেন ৩৪টি। তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির শিরোপা ৩৭টি। ধারণা করা হচ্ছে চলতি মৌসুমের পর নিজের ঠিকানা বদলাবেন রোনালদো। তুরিনের ক্লাবটি ছেড়ে দেবেন সিআর সেভেন। চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে জুভেন্টাস উড়িয়ে এনেছিল রোনালদোকে। ইউরোপের শ্রেষ্ঠত্বের এ শিরোপা রোনালদো জিতেছেন পাঁচবার। কিন্তু সেই শিরোপাই জেতা হলো না রোনালদোর, জুভেন্টাসের। যদি জিততে পারতেন অন্যরকম কীর্তিও গড়তেন। একমাত্র ফুটবলার হিসেবে তিনটি ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস ট্রফি জয়ের রেকর্ড নেই কারো।

মে ২১
০৪:৪৩ ২০২১

আরও খবর