Daily Sunshine

শহীদ পরিবারের বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে চাঁদা দাবির অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর ষষ্ঠীতলা এলাকায় শহীদ পরিবারের বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দেয়াসহ ওই পরিবারের কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে স্থানীয় এক বখাটের বিরুদ্ধে। এবিষয়ে বৃহস্পতিবার ওই ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী ওই পরিবারের সদস্য ও শহীদ ব্রজগোপাল কুণ্ডের নাতী শাহানা নাজনীন। তিনি বলেন, স্বাধীনতা পূর্ববর্তী সময় থেকেই আমার নানাসহ মা ওই বাড়িতে বসবাস করে আসছে। গত ২০০৯ সালে আমি মোবারক আলীকে বিয়ে করি। এরপর আমরা সেই ভিটায় বাড়ি সংস্কার করে বসবাস শুরু করি।
কিন্তু সংসারের লোক সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আমার স্বামী দেশের প্রচলিত আইন ও বিধিমালা মোতাবেক বাড়ি নির্মাণ কাজ শুরু করে। এরপর ষষ্ঠীতার স্থানীয় বাসিন্দা ও ভুক্তভোগী পরিবারের প্রতিবেশি তানজিলাল নামে এক ব্যক্তি বাড়ি নির্মাণে বাধা প্রদান করেন এবং চাঁদা দাবি করেন। এ ঘটনায় গত ২২ মে আমার স্বামী মোবারক আলী নগরীর বোয়ালিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার তদন্তন করছে পুলিশ।
এদিকে, উক্ত অভিযোগ থেকে রক্ষা পাওয়ার জন্য তানজিলাল বিজিবি সেক্টর কমান্ডার রাজশাহী, জেলা প্রশাসক রাজশাহী, নগর পুলিশ কমিশনার এবং সহকারী কমিশনার ভূমি বোয়ালিয়া, রাজশাহী বরাবর মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যমূলক ভাবে আমার স্বামী সহ স্থানীয় গণমান্য আমাদের হিতৈষী ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ করেন।
তিনি আরো বলেন, আমরা শহীদ পরিবারের সদস্য। তারপরও মো: তানজিলা অবৈধ ভাবে ও অসৎ উদ্দেশ্যে আমাদের গৃহহীন এবং ভূমিহীন করার জন্য এবং আমাদেরকে স্থানীয়ভাবে যেন কেউ সাহায্য না করে সে জন্য স্থানীয় গণমান্য ব্যক্তিদের সন্ত্রাসী আখ্যা দিয়ে প্রশাসনের বিভিন্ন জায়গায় তানজিলাল মিথ্যা প্রচার চালিয়ে যাচ্ছেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী শাহানা নাজনীন চাঁদাবাজ তানজিলালকে আইনের আওতায় নিয়ে এনে শাস্তির দাবি জানান। ভুক্তভোগী শাহানা নাজনীনের সাথে সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন তার স্বামী মোবারক আলী।

মে ২১
০৪:৩৯ ২০২১

আরও খবর