Daily Sunshine

রোজিনার বিরদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে পাঠানোর প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রোজিনাকে নির্যাতনের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণসহ স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবিও করেন বক্তরা।
মানববন্ধনে রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, সাংবাদিকরা আমলাদের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরে। এতে করে সাংবাদিকরা সরকারকে সচেতন করে। রোজিনা জাতির কল্যাণে পেষাগত দায়িত্ব পালন করতে গিয়ে তাকে মামলা শিকার হতে হয়েছে। স্বাস্থ্যমন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের মুখোশ উন্মোচন করতে হবে। সাংবাদিকরা হামলা-মামলায় ভয় পাই না। রোজিনার পাশে হাজারো সাংবাদিক রয়েছে। তারা জেলে যেতে প্রস্তুত।রোজিনার বিরুদ্ধে করা মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে। বাদিকে জাতির সামনে ক্ষমা চাইতে হবে। ১০০ বছরের একটি পুরোনে ধারায় এই মামলা করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রণালয়ের সচিব কোনভাবেই এই ঘটনার দায় এড়াতে পারেন না। এই চক্রটি সারাদেশের স্বাস্থ্য ব্যবস্থাকে নাজুক অবস্থায় নিয়ে গেছে। আমরা সাংবাদিকরা আপনাদের মুখোশ উন্মোচন করবো। রোজিনাকে সচিবালয়ে হেনস্থাকারীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করত হবে। স্বাস্থ্যমন্ত্রণালয় একটি ব্যর্থ মন্ত্রণালয়, এ মন্ত্রণালয়ের বেশিভাগ কর্মকর্তা দুর্নীতিগ্রস্ত। দুর্নীতির খবর ফাঁস করাতেই আক্রোশ গ্রস্থ হয়ে সাংবাদিক রোজিনাকে নথি চুরির মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে ব্যর্থ চেষ্টা করা হচ্ছে। এটি দেশের জন্য লজ্জাকর।দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিচারের আওতায় আনাতে হবে। মামলা-হামলা করে সাংবাদিকদের কণ্ঠ রোধ করা যাবে না, কলম বন্ধ রাখা যাবে না। অনতিবিলম্বে সাংবাদিক রোজিনাকে নিঃস্বার্থ মুক্তি দিতে হবে। অন্যথায় দেশের জনগনকে সাথে নিয়ে সকল সাংবাদিক ঐক্যবদ্ধ হয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।
মানববন্ধনে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হক, কোষাধ্যক্ষ দুলাল সরকার, সাবেক সভাপতি আকবারুল হাসান মিল্লাত, কাজী শাহেদ, সাংবাদিক কল্যাণ তহবিলের চেয়ারম্যান ও সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী, ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদ মামুন-অর-রশিদ, টেলিভিশন ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহদী হাসান শ্যামল, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম উদ দৌলা, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক আলম, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান। আরও বক্তব্য দেন- প্রথম আলো রাজশাহী নিজস্ব প্রতিবেদক আবুল কালাম আজাদ, দৈনিক রাজশাহীর সম্পাদক আনিসুজ্জামান আনিস, মেট্রোপলিন প্রেসক্লাসের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক, সাংবাদিক নেতা তৌবুর রহমান, ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রাজশাহী শাখার সাধারণ সম্পাদক সামাদ খান, সহসভাপতি শহিদুল ইসলাম দুখু, অর্থ সম্পাদক মিলন শেখ, সাংগঠনিক সম্পাদক মকলেসুর রহমান মুকুল, প্রচার সম্পাদক আজম খান, নির্বাহী সদস্য আলী এহসান তুহিন, সদস্য পরাগ, শরিফুল ইসলাম তোতা, গুলবার আলী জুয়েল, কাবীল হোসেন, সৌরব হোসেন, সোহাগ আলী, ইউনিয়নের সদস্য মামুন রেজা, সেলিম জাহাঙ্গীর, সোহান, খোকন, মেহদী প্রমুখ। সঞ্চালনা করেন- বিএফইউজের সদস্য জাবিদ অপু।

মে ২১
০৪:৩৯ ২০২১

আরও খবর