Daily Sunshine

কাল অনুশীলনে নামছে লঙ্কানরা, বাংলাদেশও জিততে মরিয়া

Share

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার মাটিতে সম্প্রতি টেস্ট সিরিজ হারের পর এবার ঘরের মাটিতে লঙ্কানদের ওয়্নাডে সিরিজে পাল্টা জবাব দিতে মরিয়া টিম বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ মে থেকে ১৪ দিনের সফরে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।
ওইদিন শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল সোয়া ৮টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তার্জাতিক বিমানবন্দরে অবতরণ করে কুশল পেরেরার নেতৃত্বাধীন দল হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে তিনদিনের রুম কোয়ারেন্টিনে চলে যায়। এসময়ে ক্রিকেটারদের দুবার করোনার পরীক্ষায় ফল নেগেটিভ হলে আজ থেকে নিজেদের মধ্যে অনুশীলনের সুযোগ পাবে ক্রিকেটাররা।
দলের দুই অভিজ্ঞ ক্যাম্পেইনার দিমুথ করুনারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুসকে বাইরে রেখেই ১২ মে ১৮ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। করুনারত্নের জায়গায় সিরিজে নেতৃত্ব দিচ্ছেন কুশল পেরেরা। এছাড়াও সফরে দলের সঙ্গে থাকছেন না সুরঙ্গা লাকমাল, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপদের মতো ক্রিকেটাররা। শ্রীলঙ্কার স্কোয়াড: কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশাল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।
গত ৫ মে দুপুরে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুদিনের কোয়ারেন্টিন শেষে করোনার রিপোর্ট নেগেটিভ হলে আগামী ১৯ ও ২০ মে বিসিবির ক্রিকেট একাডেমিতে দুদিন অনুশীলন করবে সফরকারীরা। ২১ মে বিকেএসপিতে খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। এরপরেও একদিন অনুশীলন করবে তারা।
২৩ মে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুদল। পরের দুটি ম্যাচ হবে ২৫ ও ২৮ মে। দিবারাত্রির সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজ শেষে ২৯ মে ঢাকা ছাড়বে লঙ্কানরা।

মে ২০
০৫:০০ ২০২১

আরও খবর