Daily Sunshine

১৬১ কোটি টাকায় সম্প্রচার স্বত্ব বিক্রি বিসিবির

Share

স্পোর্টস ডেস্ক: করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল গোটা বিশ্ব। ক্রীড়াঙ্গনেও এর প্রভাব পড়েছে। অনেক সংস্থা ও ক্লাব আর্থিক টানাপোড়েনে পড়েছে। এমন প্রতিকূল সময়ে সম্প্রচার স্বত্ব বিক্রি করে বড় অংকের অর্থ আয় করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
৯টি হোম সিরিজে ৭টি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ১৯টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৬১ কোটি ৫০ লাখ টাকা সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে বিসিবি। যেখানে একমাত্র প্রতিষ্ঠান ‘ব্যান টেক’ দরপত্রে অংশগ্রহণ করেছে। আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে শুরু করে ২০২৩ সালের ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের ঘরের মাঠের সবগুলো ক্রিকেট ম্যাচের সম্প্রচার স্বত্ব পেয়েছে ব্যান টেক।
বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস মঙ্গলবার মিরপুরে শেরেবাংলা নগর স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের কাছে একটাই প্রস্তাব পড়েছিল, তা হচ্ছে ব্যান টেক লিমিটেড। আমাদের অডিট কমিটি সবকিছু পরীক্ষা-নিরীক্ষা করে বোর্ডের কাছে সুপারিশ করেছে। এরপর ব্যান টেককে আমরা অনুমোদন দিয়েছি। আমরা খুশি, যে ভিত্তিমূল পেয়েছি তা বাংলাদেশি মুদ্রায় ছিল ১৬১ কোটি ৫০ লাখ টাকা।’ এর আগে ২০১৪ সালে ২ কোটি ২৫ হাজার ডলারে ৬ বছরের জন্য বিসিবির সম্প্রচার স্বত্ব কিনেছিল গাজী টিভি। গেল বছরের এপ্রিলে সেই চুক্তির মেয়াদ শেষ হয়।

মে ২০
০৫:০০ ২০২১

আরও খবর