Daily Sunshine

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমানের আমূল পরিবর্তন হয়েছে: ডা. মনসুর এমপি

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: আওয়ামী লীগ সরকারের আমলে দেশের অন্যান্য জনগোষ্ঠীর পাশাপাশি সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের মানুষের জীবনমানের আমুল পরিবর্তন হয়েছে। যা বিগত কোনো সরকারের আমলে কখনোই হয়নি। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের পাশাপাশি অন্যান্য জনগোষ্ঠীর জীবনমান আরও উন্নত হবে। এ জন্য আগামীতেও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে এবং উন্নয়নের রুপকার জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকা প্রতীকে ভোট দিতে হবে।
বুধবার দুপুরে উপজেলা প্রশাসন আয়োজিত ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মাঝে গবাদিপশু বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।
এ সময় উপজেলার ১০টি ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠী সম্প্রদায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার স্বরুপ গবাদিপশু ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।
বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও প্রাণী সম্পদ অধিদপ্তরের যৌথ আয়োজনে আয়োজিত গবাদিপশু বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা।
উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্রে জানা গেছে, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবনমানের মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প কর্তৃক আয়োজিত নির্বাচিত সুফলভোগী ১০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে উন্নতজাতের একটি করে সংকর জাতের বকনা গরু, গৃহ নির্মাণ উপকরণ শেড ও গবাদিপশুর খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল কাদিরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের সার্জন ডা. আবু আনাছ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আব্দুল আওয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, কৃষি কর্মকর্তা মসিউর রহমান, চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রেন্টু ও সমশের আলী।

মে ২০
০৪:৫৮ ২০২১

আরও খবর