Daily Sunshine

ফিলিস্তিনের জন্য নাগরিক কমিটি গঠিত আগামীকাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

Share

প্রেস বিজ্ঞপ্তি: বিভিন্ন শ্রেণি-পেশা ও সাংস্কৃতিক-রাজনৈতিক গণসংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে ‘ফিলিস্তিন সংহতি পরিষদ’ কমিটি গঠিত হয়েছে।
মঙ্গলবার এ কমিটি গঠনকালে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, বিশ^ব্যাপী এই মুহূর্তের প্রধান উদ্বিগ্নতা বর্তমান ফিলিস্তিনে ইসরায়েলের দখলদারিত্ব নিয়ে। বিগত কয়েক দশক ধরেই ইসরায়েল ক্রমাগতভাবে ফিলিস্তিনকে দখল করতে করতে প্রায় নিশ্চিহ্ন করে ফেলেছে। উপরন্তু, গত কয়েকদিন ধরে বিভিন্ন স্থাপনায় হামলা ও নারকীয় হত্যাযজ্ঞ চালিয়ে বিশ^মানবতার শত্রু হিসেবে আবারো আলোচনায় উঠে এসেছে। বিশে^র শক্তিধর রাষ্ট্রগুলো কোনো না কোনোভাবে এইসব হত্যাযজ্ঞকে সহায়তা ও সমর্থন দিয়ে গেলেও বিশ^ব্যাপী দেশে দেশে সাধারণ জনগণ এর বিরোধিতা করে চলেছে।
ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনের এটি একটি মুক্তিযুদ্ধ প্রকৃতপক্ষে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ যেমন স্বাধীন হয়েছে, তেমনি দীর্ঘমেয়াদী মুক্তিযুদ্ধ চলমান আছে ফিলিস্তিনেও। ফলে ফিলিস্তিনের এই সংগ্রামে আমাদের সমর্থন দেওয়া আমাদের কর্তব্য।
১৮ মে তারিখে সন্ধ্যা ৭টায় নগরীর রানীবাজারস্থ গণসংহতি আন্দোলন কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মিলিত উদ্যোগে গঠিত এই ‘ ‘ফিলিস্তিন সংহতি পরিষদ’ কমিটিতে সর্বসম্মতিক্রমে রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্নাকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্য সদস্যগণ হলেন যথাক্রমে কামরুজ্জামান, শাহ মোহাম্মাদ জিয়াউদ্দিন, আফতাব হোসেন কাজল, অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, আলফাজ হোসেন এবং এ এইচ এম জুয়েল।
কমিটির বৈঠক থেকে আগামী ২০ মে, বৃহস্পতিবার, সকাল ১১টায় সাহেববাজার জিরো পয়েন্টে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রাজশাহীবাসীকে দলমত নির্বিশেষে উক্ত কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানান কমিটির আহ্বায়ক।

মে ১৯
০৫:৩২ ২০২১

আরও খবর