Daily Sunshine

রাজশাহীতে তীব্র গরমে স্বস্তির বৃষ্টি

Share

স্টাফ রিপোর্টার: ভ্যাপসা গরম ও তীব্র তাপদাহের পর রাজশাহী মহানগরীতে অবশেষে স্বস্তির বৃষ্টি নেমেছে। যদিও সেটি ছিল স্বল্প। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীতে এ বৃষ্টিপাত হয়। প্রায় বিকেল পৌণে ৬টা পর্যন্ত বৃষ্টিপাত হয়। বৃষ্টির সময় ঝড় ছিলনা। তবে হালকা বাতাস ছিল। বৃষ্টি থেমে যাওয়ার পর আবার রাজশাহীর আকাশে রোদ দেখা যায়। তবে কাঙ্খিত বৃষ্টি না হওয়ায় আবহাওয়া শীতল হয়নি।
রাজশাহীতে সোমবার সন্ধ্যায় ৬ দশমিক ০২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক রাজীব খান এ তথ্য জানান।
সোমবার বিকেল ৩টার পর থেকেই রাজশাহী মহানগরীর আকাশে ঘন কালো মেঘ জমতে শুরু করে। প্রায় ২ ঘণ্টার পর বিকেল সাড়ে ৫টার দিকে বৃষ্টি নামা শুরু হয়। বৃষ্টি নামা শুরু করলে আবহাওয়া কিছুটা শীতল হয়ে যায়। তবে দীর্ঘ সময় বৃষ্টি না হওয়ায় তেমনভাবে রাজশাহীর আবহাওয়া শীতল হয়নি। প্রায় ১৫ মিনিট ধরে বৃষ্টিপাত চলে। বৃষ্টি থামার সাথে সাথেই রোদ উঠে।
বৃষ্টির সময় বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যাতায়াতকারী যাত্রীরা বৃষ্টিতে ভেজার হাত থেকে বাঁচতে রাস্তার পাশের ভবনে আশ্রয় নেয়। পবিত্র ঈদুল ফিতরের একদিন আগেও রাজশাহীতে বৃষ্টিপাত হয়। বৃষ্টিতে আবহাওয়া শীতল হলেও ঈদের দিন থেকে আবার রাজশাহীর আবহাওয়া উত্তপ্ত হয়ে উঠে। সোমবার রাজশাহীতে প্রচুর ভ্যাপসা গরম পড়ে। গরমে নাজেহাল হয়ে যায় মানুষের জনজীবন। সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথেই গরমের পরিমাণও বাড়তে থাকে। অন্য দিনের তুলনায় এদিন বেশি গরম ছিল।
রাজশাহী আবহাওয়া অফিস জানায়, সোমবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৯৩ শতাংশ। কত মিলিমিটার বৃষ্টি হয়েছে তা তাৎক্ষণিক জানা যায়নি।

মে ১৮
০৫:০০ ২০২১

আরও খবর