Daily Sunshine

বিশ্ববিদ্যালয়ের ছুটিও ২৯ মে পর্যন্ত

Share

সানশাইন ডেস্ক: বিশ্ববিদ্যালয় বন্ধের সময় আরো দীর্ঘ হলো। করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে সরকারের বিধিনিষেধের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানোর সঙ্গে মিল রেখে বিশ্ববিদ্যালয়ের ছুটিও বাড়ানো হয়েছে।
প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের মত দেশের বিশ্ববিদ্যালয়গুলোর চলমান ছুটিও ২৯ মে পর্যন্ত বাড়ানোর কথা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
সংক্রমণ কিছুটা কমে আসার প্রেক্ষাপটে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়ে ২৪ মে থেকে সরাসরি পাঠদান শুরুর ঘোষণা দিয়েছিল। তবে মহামারীর দ্বিতীয় ঢেউয়ে আবার সব কিছু বদলে যেতে থাকে। ৫ এপ্রিল থেকে প্রথম পর্যায়ের লকডাউনের পর ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের মধ্যে রয়েছে দেশ।
রোববার দুপুরে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, “শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শ করে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ছুটি বৃদ্ধি করা হয়েছে।” এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
এর আগে শনিবার রাতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানোর কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়। রোববার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত জানায়।

মে ১৭
০৪:৩০ ২০২১

আরও খবর