Daily Sunshine

দেশের অনেক স্থানে বৃষ্টি হতে পারে

Share

সানশাইন ডেস্ক: ঢাকার আকাশ মেঘলা থাকলেও আজ বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম। উল্টো গত ক’দিনের তুলনায় তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অধিদফতর। তবে ঢাকার আশপাশের কিশোরগঞ্জ, গাজীপুর, সাভারসহ বেশ কিছু এলাকায় আজ বৃষ্টি হতে পারে। অনেক এলাকায় গতকাল তাপমাত্রা কিছুটা বেড়ে তাপপ্রবাহ বইতে পারে বলেও তারা জানিয়েছে।
আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘কদিন থেমে থেমে যে বৃষ্টি হয়েছে রবিবার সেই তুলনায় বৃষ্টি কম হবে। ঢাকায় হওয়ার সম্ভাবনা খুবই কম। হলেও সন্ধ্যার পরে। তবে ঢাকার আশপাশের এলাকায় বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে।’
আবহাওয়া অধিদফতর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে। অন্য এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাঙামাটি, চাঁদপুর, মাইজদীকোট ও সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ঢাকায় ৫৩ মিলিমিটার। এছাড়া সিলেটে, কুমিল্লা ও চাঁদপুরে ২২, বগুড়ায় ১৯, শ্রীমঙ্গলে ১৮, ফরিদপুরে ১৬, কুমারখালীতে ১২, সন্দ্বীপে ১১, চট্টগ্রামে ৯, রাজশাহীতে ৫, তাড়াশে ৪, টাঙ্গাইলে ৩; মাইজদীকোট, ফেনী ও নিকলিতে এক মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া যশোর, চুয়াডাঙ্গা ও রংপুরে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে শুধু ঢাকায় ৩৬ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে আজ ৩০ দশমিক ৫, চট্টগ্রামে ৩৪ দশমিক ২, সিলেটে ২৭ দশমিক ২, রাজশাহীতে ৩৭, রংপুরে ৩৩ দশমিক ৮, খুলনায় ৩৮ এবং বরিশালে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

মে ১৭
০৪:২৪ ২০২১

আরও খবর