Daily Sunshine

বাঘায় ইমো-বিকাশ হ্যাকার আটক

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় ইমো প্রতারণা ও বিকাশ হ্যাকের সাথে সম্পৃক্ত জুয়েল রানাকে আটক করেছে ঢাকা ডিএমপি পুলিশ। বৃহস্পতিবার সকালে বাঘা থানা পুলিশের সহায়তায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। জুয়েল রানার বাড়ী উপজেলার চক ছাতারী গ্রামে। তার পিতার নাম সিদ্দিক আলী বলে জানা গেছে।
ঢাকা ডিএমপি পুলিশ উত্তরা থানার এস.আই হাসান আলী জানান, জুয়েল রানা (২৫) বাঘা উপজেলার চিহ্নত ইমো ও বিকাশ হ্যাকার। তার সাথে এ অঞ্চলের আরো অনেকেই সম্পৃক্ত রয়েছে। সম্প্রতি এক সৌদি প্রবাসীর সাথে ইমো প্রতারণা করে সে মাধ্যমে ৩৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার সময় তাকে আটক করে থানায় আনলে ঘটনার সত্যতা স্বীকার করেছে। এ সময় তার কাছ থেকে নগদ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।
স্থানীয় লোকজন জানান, রাজশাহীর বাঘায় ইমো-হ্যাকারদের ফাঁদে পড়ে প্রতারিত হচ্ছে মানুষ। একদল সংঘবদ্ধ সিন্ডিকেট ফেসবুকের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে প্রতিনিয়তই প্রতারিত করছেন সাধারণ মানুষকে। বিশেষ করে ফেসবুকে লাইভ ভিডিও সুবিধা চালু হবার পর এ প্রতারনায় এসেছে নতুন মাত্রা। এখন সরাসরি লাইভ ভিডিওতে বিকাশ নেয়ার মাধ্যমে শুরু হচ্ছে ইমো প্রতারণা।
এ ছাড়াও হোয়াটস এ্যাপে ফোন সেক্সের আহবান জানানো হচ্ছে, কিন্তু শর্ত হলো একটাই আগে বিকাশ, তবেই মিলবে ইমোর নম্বর, নতুবা নয়। আর এসব অফারে প্রতিনিয়ত বিকাশ করে প্রতারিত হচ্ছেন ফেসবুক ব্যবহারকারীরা।
বাঘা থানা সুত্রে জানা গেছে, গত ৬ মাসে এ উপজেলায় আশংকা জনক হারে বেড়েছে ইমো-হ্যাকারদের প্রতারণা। বিশেষ করে সীমান্ত এলাকার গড়গড়ি ও পাকুড়িয়া ইউনিয়নে এর প্রবনতা অন্য এলাকার চেয়ে অনেক বেশি।
সম্প্রতি বাঘা থানা পুলিশ এসব প্রতারণা চক্রের সাথে সম্পৃক্তদের তালিকা সংগ্রহ শুরু করেছে। আর এসব তালিকা ধরে থানায় চার মাসে ৩টি মামলায় রেকড করা হয়েছে। এতে আসামী হয়েছে ১২ জন। এর মধ্যে আটক করা হয়েছে ৮ জনকে। এরা হলো-আলামিন হোসেন, পারভেজ খান, রুবেল হোসেন, পল্লব, মতিন, ডলটন, শফিকুল ইসলাম ও রবিউল ইসলাম। এদের বয়স ২০ থেকে ২৪ বছরের মধ্যে।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, উপজেলার চক ছাতারী গ্রামের সিদ্দিক আলীর ছেলে জুয়েল রানার নামে ঢাকা উত্তরা থানায় ইমো প্রতারণার মামলা করেছেন সৌদি প্রবাসী মুন্না। এ মামলায় ডিএমপি পুলিশ তাকে আটক করে ঢাকায় নিয়ে গেছেন।

মে ১৭
০৪:১১ ২০২১

আরও খবর