Daily Sunshine

ফিরলেন তামিম-মাহমুদউল্লাহরা, অপেক্ষায় সাকিব-মোস্তাফিজ

Share

স্পোর্টস ডেস্ক: ঈদের ছুটি কাটিয়ে মাঠে ফিরেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। মিরপুর শের-ই-বাংলায় রোববার ঐচ্ছিক অনুশীলন করেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুনসহ আরও কয়েকজন ক্রিকেটার। সোমবার ক্রিকেটারদের কোভিড টেস্টের পর মঙ্গলবার থেকে শুরু হবে আনুষ্ঠানিক অনুশীলন।
এদিকে মাঠে ফিরতে অপেক্ষার প্রহর গুনছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। আগামী ২০ মে তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা। তবে বিশেষ সূত্র বলছে, দুদিন অগেই তারা কোয়ারেন্টাইন থেকে বের হতে পারবেন। এজন্য সোমবারের তৃতীয় কোভিড টেস্টের ফল নেগেটিভ হতে হবে। তাহলেই মঙ্গলবার থেকে দলের সঙ্গে অনুশীলন যোগ দেবেন আইপিএলে খেলে দেশে ফেরা দুই ক্রিকেটার। কোয়ারেন্টাইন শেষ করেও তেমন লাভ হচ্ছে না তাদের। সেদিন থেকেই জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন তারা।
শ্রীলঙ্কা থেকে খেলে আসার পর তামিম প্রথমবার আজ অনুশীলনে ফিরেছেন। বাঁহাতি ওপেনার দীর্ঘদিন পর নিজের ব্যাটিং ঝালিয়ে নেন। সাদা পোশাকে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ ফর্মে ছিলেন তামিম। দ্বীপরাষ্ট্রের পারফরম্যান্স নিশ্চয়ই চিরচেনা মিরপুরে ফিরিয়ে আনতে চাইবেন ওয়ানডে অধিনায়ক। এছাড়া মাহমুদউল্লাহ ও মিঠুন ২২ গজে নিজেদের প্রস্তুতি সেরেছেন। স্পিনার তাইজুল ইসলাম ছিলেন অনুশীলনে। জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে না থাকলেও বাঁহাতি স্পিনার নিয়মিত অনুশীলন করছেন।
শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিন ম্যাচ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে নতুন এ প্রতিযোগিতার যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ। দুর্বল ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচে হারিয়ে বাংলাদেশ ৩০ পয়েন্ট পেয়েছিল। শ্রীলঙ্কারও এই প্রতিযোগিতার যাত্রা শুরু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। প্রতিপক্ষের মাঠে তারা অবশ্য তিন ম্যাচের তিনটিই হেরেছিল। এবার নিশ্চয়ই বাংলাদেশের মাটিতে ভালো কিছুর প্রত্যাশায় ‘সিংহের দল’।
দুই দলের সবশেষ মুখোমুখিতে বাংলাদেশের পারফরম্যান্স ছিল হতশ্রী। ২০১৯ বিশ্বকাপের পরপরই বাংলাদেশ দীপরাষ্ট্রে সফর করে। লাসিথ মালিঙ্গার বিদায়ী সিরিজে বাংলাদেশ স্রেফ উড়ে যায়। তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল তামিমের দল। নিয়মিত অধিনায়ক মাশরাফি মুর্তজার অনুপস্থিতিতে তামিমের সেই সিরিজে অধিনায়কত্বের অভিষেক হয়েছিল। কিন্তু প্রথম পরীক্ষায় তার তিক্ত অভিজ্ঞতা হয়। সেই দুঃস্মৃতি ভুলে এবার তার হাত ধরে বাংলাদেশ ভালো করার অপেক্ষায়।

মে ১৭
০৪:০৮ ২০২১

আরও খবর