Daily Sunshine

বাগমারায় চলাচলের পথ রুদ্ধ করে প্রাচীর নির্মাণ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার দানগাছি মহল্লার এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। চলাচলের পথ বন্ধ করে দেওয়ায় এলাকার লোকজনের চলাচলে ভোগান্তির শিকার হতে হচ্ছে। প্রতিকার চেয়ে এলাকার লোকজনের পক্ষে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
এলাকাবাসীর পক্ষে দানগাছি গ্রামের জসিম উদ্দিনের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, যুগ যুগ ধরে দানগাছি গ্রামের লোকজন অভ্যন্তরীন রাস্তা দিয়ে চলাচল করে আসছিলেন। ওই পথ দিয়ে মালামাল নিয়েও চলাচল করেন মহল্লার প্রায় দেড় শতাধিক লোকজন।
তবে গত ১০ মে প্রভাবশারী আতর আলী তাঁর লোকজন নিয়ে রাতারাতি চলাচলের পথ বন্ধ করে সেখানে ইটের প্রাচীর নির্মাণ করেন। এসময় পাড়ার লোকজন স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে বাধা প্রদান করলে তারা বিষয়টি সমাধানের আশ^াস দেন। তবে কোনো সমাধান না করে আতর আলী অতিরিক্ত শ্রমিক নিয়োগ করে দ্রুত প্রাচীর নির্মাণ শেষ করেন। লোকজনেরা বাধা প্রদান করলে তাদের বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকী দেওয়া হয় বলে অভিযোগ করেন। সব শেষ ঈদের আগের দিন প্রতিবেশি পুলিশ কর্মকর্তা উজ্জল হোসেন চলাচলের পথ বন্ধ করে প্রাচীর নির্মাণের বিষয় জানতে চাইলে আতর আলী ও তার স্ত্রী সন্তানেরা ওই পুলিশ কর্মকর্তার প্রতি চড়াও হন। তারা পুলিশ কর্মকর্তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। নিরুপায় হয়ে রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
অভিযোগকারী জসিম উদ্দিনসহ এলাকার লোকজনেরা জানান, চলাচলের পথ বন্ধ করে প্রাচীর নির্মাণ করার কারণে তাদের চলাচলে সমস্যা হচ্ছে। বাইক বা ভ্যান নিয়ে চলাচল বন্ধ হয়ে গেছে। হেঁটে কোনো রকম পাড়ার লোকজনকে চলাচল করতে হচ্ছে।
বিকল্প পথ না থাকায় লোকজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ করেছেন। পাড়ার লোকজন প্রাচীর অপসারণ করে স্বাভাবিক চলাচলের ব্যবস্থা করে দেওয়ার দাবি জানিয়েছেন। এ বিষয়ে আতর আলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।
উপজেলা প্রশাসনের কর্মকর্তারা বলেন, লিখিত অভিযোগটি এখনো দেখেননি। তবে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

মে ১৭
০৪:০৬ ২০২১

আরও খবর