Daily Sunshine

রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ১১

Share

সানশাইন ডেস্ক: রাশিয়ার শহর কাজানের একটি স্কুলে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এসময় গুলিবিদ্ধ কমপক্ষে ১১ জন মারা গেছে। আহত হয়েছে বেশ কয়েকজন। এখন পর্যন্ত হামলাকারী দু’জন কিশোর বলে ধারণা করা হচ্ছে। তবে হামলার উদ্দেশ্য এখনো জানা যায়নি।
রাশিয়ার রাষ্ট্রীয় এন্টি টেরোরিজম কমিটির বরাতে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে সিএনএন। হামলায় রুশ স্কুলটির শিক্ষার্থীর সংখ্যা এক হাজারের বেশি। ঘটনার সময় শিক্ষার্থীদের স্কুলভবন থেকে লাফিয়ে পড়তে দেখা গেছে। এখন পর্যন্ত কয়েকজনকে জিম্মি করে রাখা হয়েছে বলে ধারণা করা হয়েছে। কারণ সেখানে শিশুদের মাথা নিচু করে বসে থাকতে দেখা গেছে।
খবর পেয়ে পুলিশ স্কুলটি ঘিরে ফেলে। কাজান রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৪৩০ মাইল পূর্বে অবস্থিত তাতারস্তার অঞ্চলের রাজধানী। স্কুলে গুলির পাশাপাশি বিস্ফোরণের শব্দও শোনা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে স্কুলটির ভেতর বিশেষ বাহিনীর সদস্যরা প্রবেশ করেছে বলেও জানা যায়। তাতারস্তানের প্রেসিডেন্ট রুস্তম মিনিখানোভ বলেছেন, এই প্রাণহানি আমাদের দেশের জন্য এক বিয়োগান্তক অধ্যায়।
রাশিয়ায় স্কুলে হামলার ঘটনা বেশ বিরল। সবশেষ দেশটিতে এ ধরনের বড় ঘটনা ঘটেছিল ২০১৮ সালে। সেসময় রুশদের দখল করা ক্রিমিয়ার একটি কলেজে এক শিক্ষার্থী হামলা চালিয়ে ১৯ জনকে হত্যা করে এবং পরে নিজেও আত্মহত্যা করে।

মে ১২
০৫:৪৮ ২০২১

আরও খবর