Daily Sunshine

ঢাকা লিগের জন্য পিএসএল খেলবেন না সাকিব

Share

স্পোর্টস ডেস্ক: আগামী ৩১ মে থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। এজন্য পাকিস্তান সুপার লিগ খেলতে যাচ্ছেন না সাকিব আল হাসান। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। আগামী জুনে টুর্নামেন্টের বাকি অংশ হতে যাচ্ছে করাচিতে, যদিও করোনা সংক্রমণের কারণে তা সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়ার আভাস পাওয়া গেছে।
করোনার কারণে গত মার্চে মাঝপথে বন্ধ হয়েছিল পিএসএল। তা শুরু হওয়ার কথা আগামী ২ জুন। হঠাৎ করে টুর্নামেন্ট বন্ধ হলে বিদেশি খেলোয়াড়দের শূন্যতা তৈরি হয়, তাতে নতুন করে প্লেয়ার্স ড্রাফটে জায়গা পান সাকিব। তাকে কিনে নেয় লাহোর কালান্দার্স। এছাড়া বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ মুলতান সুলতান্সে ও লিটন দাশ করাচি কিংসের ডাক পান।
ঢাকা প্রিমিয়ার লিগ ক্লাব মোহামেডান স্পোর্টিং মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদর দপ্তরে এসে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের কাছে একটি চিঠি দেয়। সেখানে তারা উল্লেখ করে সাকিব তাদের হয়ে এই টুর্নামেন্টে খেলতে আগ্রহী। নিষেধাজ্ঞার কারণে কোনও ক্লাবে ছিলেন না বাঁহাতি অলরাউন্ডার। তবে শাস্তি শেষ হওয়ায় মোহামেডানের সঙ্গে খেলার ইচ্ছা নাকি প্রকাশ করেছেন তিনি। তার সঙ্গে চুক্তি সারতে বিসিবির সঙ্গেও আলোচনা চলছে।
মোহামেডানের তারিকুল ইসলাম টিটোর উদ্ধৃতি দিয়ে ক্রিকবাজ বলেছে, ‘সাকিবের স্বাক্ষরিত একটি চিঠি আমরা সিসিডিএমকে দিয়েছি যেখানে তিনি আমাদের হয়ে প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন। পিএসএলে তিনি খেলবেন না, বরং ডিপিএলে আমাদের দলে খেলতে চান। তিনি ফ্রি ক্রিকেটার, কারণ নিষেধাজ্ঞার কারণে ২০১৯-২০ ডিপিএলে কোনও দলে ছিলেন না। নিষেধাজ্ঞা শেষ হওয়ায় তিনি এখন খেলতে পারবেন এবং আমরাও তাকে নিতে আগ্রহী। বিসিবির কাছ থেকে এখনও অনুমতি আমরা পাইনি, কিন্তু শিগগিরই পাবো বলে আশা করছি।’
ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুম গত বছরের ১৯ মার্চ এক রাউন্ডের খেলা শেষে স্থগিত হয় করোনার কারণে। সাকিবের মতো একই পথে হাঁটতে হতে পারে মাহমুদউল্লাহ ও লিটনকেও। অভ্যন্তরীণ সূত্র জানিয়েছে, এই দুই ক্রিকেটারকেও লিগ ছাড়ার অনুমতি দিবে না তাদের ক্লাব।

মে ১২
০৫:৩৮ ২০২১

আরও খবর