Daily Sunshine

ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে সরকার বদ্ধপরিকর: এমপি মনসুর

Share

রবিউল ইসলাম রবি, দুর্গাপুর: রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান বলেছেন, আমাদের দেশ কৃষি প্রধান দেশ। এ দেশে সকল ধরনের কৃষি ফসল আগের চেয়ে বেশি পরিমাণে উৎপাদিত হচ্ছে। যার ফলে দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা হচ্ছে কৃষিজ পণ্য। বর্তমান সরকারের আমলে কৃষি খাতে কৃষকদের আগ্রহী করতে প্রণোদনা সহায়তার মাধ্যমে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হচ্ছে এবং এ ধারা এখনো অব্যাহত আছে।
সাংসদ ডা. মনসুর রহমান আরও বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সার নিয়ে বীজ কেলেংকারির খবর গোটা বিশ্ব জেনেছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন সার বীজ নিয়ে কৃষকদের দুঃশ্চিন্তা করার কোনো কারণ থাকবেনা। কেননা ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ায় হলো বর্তমান সরকারের মুল লক্ষ্য।
মঙ্গলবার রাজশাহীর দুর্গাপুর উপজেলা খাদ্য গুদামে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরাসরি ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এ কথা বলেন তিনি।
একই দিনে সকালে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঝালুকা ইউনিয়ন পরিষদে দরিদ্র অসহায় ও দুঃস্থ পরিবারের মধ্যে জিআর বরাদ্দের নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন সাংসদ ডা. মনসুর রহমান।
এছাড়া উপজেলা পরিষদের মিনি হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সাংসদের ঐচ্ছিক তহবিলের অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে যোগদান করেন ডা. মনসুর রহমান এমপি।

মে ১২
০৫:৩৪ ২০২১

আরও খবর