Daily Sunshine

সাংবাদিকদের সঙ্গে আডা’র প্রেসিডেন্ট বাচ্চুর শুভেচ্ছা বিনিময়

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে সাংবাদিকদের সঙ্গে ইফতার ও শুভেচ্ছা বিনিময় করেছেন এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চু। মঙ্গলবার মহানগরীর বিলশিমলা এলাকায় এসবি ফাউন্ডেশনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ শুভেচ্ছা বিনিময় করেন।
সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চু বলেন, আল্লাহের অশেষ রহমত ও আপনাদের দোয়ায় আমার প্রাণের চেয়ে প্রিয় জন্মভ’মিতে এসে পৌঁচেছি। যুক্তরাষ্ট্রে থাকলেও আমার মন সবসময় পড়ে থাকে দেশে। সবসময় মন ব্যস্ত থাকে দেশের জন্য কিছু করা। দেশকে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়। দেশের উন্নয়নে কিভাবে নিজেকে জড়ানো যায়। দেশের সাধারণ মানুষের পাশে কিভাবে দাঁড়ানো যায়। সেই চেষ্টার অংশ হিসেবেই যুক্তরাষ্ট্রে সম্প্রতি যাত্রা শুরু হওয়া এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) যাত্রা শুরু হয়েছে। আর আপনাদের দোয়ায় যুক্তরাষ্ট্রের অন্যতম বড় এ এলায়েন্সের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছি আমি।
আডা প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চু জানান, বিদেশের মাটিতে বসেও দেশের সাধারণ মানুষের হয়ে কাজ করার এটিও একটি সূবর্ণ সুযোগ। এশীয়ার যেসব দেশে গণতন্ত্র হুমকির মুখে, সন্ত্রাস, দুর্নীতি নির্মুল ও মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সক্রিয় ভূমিকা রাখা এ এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্সের লক্ষ্য।
তিনি আরো বলেন, সম্প্রতি যাত্রা শুরু হওয়া এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) ইতোমধ্যেই এশিয়া অঞ্চলের বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ শুরু করেছে। যারমধ্য অন্যতম রোহিঙ্গা সংকট।
মানবিক কারণে আশ্রয় দেয়া রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সংকটটি দিনে দিনে চরম আকার ধারণ করছে। এ বিষয়টি যুক্তরাষ্ট্রে এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) নেতৃবৃন্দ গুরুত্বের সঙ্গে উপলব্ধি করছেন।
পাশাপাশি মিয়ানমার জান্তা সরকার নির্বিচারে সাধারণ মানুষকে হত্যা করছে। যা বর্তমান বিশ্বে চলমান অমানবিক ঘটনাগুলো একটি। পাশাপাশি এশিয়ার আরো একটি বড় ঘটনা চীন সরকারের উইঘুর মুসলমানদের উপরে অমানবিক আচরণ ও ইন্দো প্যাসিভিক অঞ্চল নিয়ে এশিয়ায় অস্থিতিশীল করতে চীন সরকারের আগ্রাসী মনোভাবের বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে দেখছে আডা।
এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) সম্পর্কে বলতে গিয়ে আডার প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চু জানান, যুক্তরাষ্ট্রে বসবাসরত এশিয়ার দেশগুলোর নেতৃবৃন্দের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়েছ। এ কমিটির সদস্য সংখ্যা আনলিমিটেড। এশিয়ার যেসব দেশে গণতন্ত্র বিপদগ্রস্ত, সন্ত্রাস, দুর্নীতি নির্মুল ও মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে কাজ করাই এ এলায়েন্সের মুল লক্ষ্য। ইতোমধ্যেই এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাসরত ভারত, পাকিস্তান, বাংলাদেশসহ বিভিন্ন দেশের কমিউনিটিতে বেশ আলোচিত হচ্ছে। আগামীতে এশীয় দেশগুলোর আর্থ-সামাজিক, রাজনৈতিক উন্নয়নে এ এলায়েন্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র (আডা) প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চুর শুভেচ্ছা বিনিময়ে প্রিন্ট, ইলেক্টট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মে ১২
০৫:৩৬ ২০২১

আরও খবর