Daily Sunshine

ইতিহাস গড়ে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

Share

স্পোর্টস ডেস্ক: এক উইকেট দরকার ছিল পাকিস্তানের। চতুর্থ দিন ঠিক পাঁচ ওভার শেষে একমাত্র উইকেটটি পেলো তারা। তাতে জিম্বাবুয়েকে ২-০ তে টেস্ট সিরিজে করলো হোয়াইটওয়াশ। ২৪১ রানে জিম্বাবুয়েকে গুটিয়ে দিয়ে ইনিংস ও ১৪৭ রানে জিতেছে পাকিস্তান। শাহীন শাহ আফ্রিদির বলে লুক জংউই ড্রাইভ শটে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের ক্যাচ হন।
জংউইকে ফিরিয়ে হাসান আলী ও নওমান আলীর পর তৃতীয় বোলার হিসেবে এই টেস্টে পাঁচ উইকেট পেলেন শাহীন। পাকিস্তানের টেস্ট ইতিহাসে প্রথমবার এক ম্যাচে তিন বোলার ফাইফার পেলেন, সব মিলিয়ে ষষ্ঠবার এমন ঘটনা ঘটলো। বোলারদের বীরত্বের পরও আবিদ আলী তার প্রথম ডাবল সেঞ্চুরিতে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।
পাকিস্তানের ৮ উইকেটে ৫১০ রানের ঘোষিত প্রথম ইনিংসের জবাবে জিম্বাবুয়ে ১৩২ রানে অলআউট হয়। ৩৭৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে তারা তৃতীয় দিনের খেলা শেষ করে ৯ উইকেটে ২২০ রানে। নতুন দিন আর ২১ রান যোগ করে স্বাগতিকরা। টানা দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে হাসান ৫ উইকেট নেন, আর দ্বিতীয় ইনিংসে নওমান ও শাহীন। এই জয়ে দারুণ এক রেকর্ড গড়েছেন বাবর। প্রথম পাকিস্তানি অধিনায়ক হিসেবে প্রথম চার টেস্টের সবগুলো জিতলেন তিনি, আর গোটা ক্রিকেট বিশ্বে এই কীর্তি গড়লেন অষ্টম অধিনায়ক হিসেবে।

মে ১১
০৪:৫৯ ২০২১

আরও খবর