Daily Sunshine

বড়াইগ্রামে ঈদে অর্থ-সহায়তা পাচ্ছেন ২২ হাজার পরিবার

Share

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলার দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির আওতায় প্রথম বারের মতো চালের পরিবর্তে মোট ৯৯ লাখ ৫৫ হাজার ৮শ’ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। সোমবার বড়াইগ্রাম পৌরসভায় মেয়র মাজেদুল বারী নয়নের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও বিশেষ অতিথি ইউএনও জাহাঙ্গীর আলম দরিদ্রদের মাঝে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, ঈদুল ফিতরে বড়াইগ্রামে মোট ২২ হাজার ১২৪টি পরিবারের মাঝে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কার্ডের মাধ্যমে পরিবার প্রতি নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। তার মধ্যে বড়াইগ্রাম পৌরসভায় তিন হাজার ৮১ টি পরিবারের মাঝে ১৩ লাখ ৮৬ হাজার ৪৫০ টাকা, বনপাড়া পৌরসভায় চার হাজার ৬২১ টি পরিবারে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, জোয়াড়ী ইউনিয়নে দুই হাজার ৪৬৭ টি পরিবারে ১১ লাখ ১০ হাজার ১৫০ টাকা, বড়াইগ্রাম ইউনিয়নের দুই হাজার ৩৫৩টি পরিবারে ১০ লাখ ৫৮ হাজার ৮৫০ টাকা, জোনাইল ইউনিয়নে দুই হাজার ৩৯টি পরিবারে ৯ লাখ ১৭ হাজার ৫৫০ টাকা, নগর ইউনিয়নে দুই হাজার ৫৪৮টি পরিবারে ১১ লাখ ৪৬ হাজার ৬শ’ টাকা, মাঝগাঁও ইউনিয়নে দুই হাজার একশ’ ৪৯টি পরিবারে ৯ লাখ ৬৭ হাজার ৫০ টাকা, গোপালপুর ইউনিয়নে এক হাজার ৫৫৮ টি পরিবারের মাঝে সাত লাখ ১১শ’ টাকা এবং চান্দাই ইউনিয়নে এক হাজার ৩০৮ টি পরিবারের মাঝে ৫ লাখ ৮৮ হাজার ৬শ’ টাকা বিতরণ হবে।
ভিজিএফ কর্মসূচির আওতায় বর্তমান সরকারের পক্ষ থেকে মানবিক সহায়তা হিসাবে প্রতিটি দুস্থ পরিবারের একজন কার্ডধারীকে ৪৫০ টাকা করে দেয়া হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নগদ অর্থ-সহায়তা প্রদান করা হচ্ছে। ইতোমধ্যেই সংশ্লিষ্ট পৌরসভা ও ইউপিতে প্রায় এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

মে ১১
০৪:৫২ ২০২১

আরও খবর