Daily Sunshine

মোহনপুরে অর্ধশতাধিক মানুষ পেলেন স্বপ্নফেরির উপহার

Share

স্টাফ রিপোর্টার : ত্রিশ দিন রোজা রাখার পরে ইদ বয়ে আনে অনাবিল সুখ। আনে পারস্পরিক সহমর্মিতা, সহযোগিতা ও সমৃদ্ধি। ঈদ মানেই যেন শিশুদের নতুন বাহারি রঙের আলোকচ্ছটায় নিজেকে রাঙিয়ে তোলা। ঈদ মানেই যেন বাহারি খাবার, সেমাই-ফিরনির সুবাশ।
কিন্তু করোনা মহামারিতে চলমান লকডাউনের মধ্যে খেটে খাওয়া মানুষ তথা নিম্নবিত্ত, অসহায়, দুস্থ মানুষের জন্য ইদ কতটুক সুখ বয়ে নিয়ে আসবে তা নিয়ে রয়েছে শঙ্কা। সামর্থ্যহীন, এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে কিছুটা আনন্দময় করে তুলতে আবারও এগিয়ে এসেছে সমাজসেবামূলক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন-ফেরি’।
ধারাবাহিক কার্যক্রম অনুযায়ী এই ঈদেও সুবিধাবঞ্চিত শিশু ও দুস্থদের মাঝে ইদ খাদ্যসামগ্রী ও নতুন পোশাক বিতরণের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। এর ধারাবাহিকতায় সোমবার রাজশাহীর মোহনপুর উপজেলার অর্ধশতাধিক গ্রামের এতিম ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী ও নতুন পোশাক বিতরণ করা হয়েছে।
‘স্বপ্ন-ফেরি’ মোহনপুর উপজেলা শাখার আয়োজনে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডা. মনসুর রহমান। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী।
এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ আসাদ আলী, বরেণ্য ব্যক্তিত্ব ওবায়দুল্লাহ সরকার, মুসাদ আলী, ডা. নাদিম মোস্তফা, স্বপ্নফেরির প্রতিষ্ঠাতা ও সভাপতি খাইরুল ইসলাম দুখু ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোহাম্মদ লুৎফর রহমান।
সংগঠনটির মোহনপুর শাখার আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বলেন, প্রতিষ্ঠার পর থেকেই মানবতার সেবায় কাজ করে যাচ্ছে স্বপ্নফেরি। করোনা দুর্যোগে বিভিন্ন সময়ে ত্রাণ বিতরণ করা হয়েছে। গত ইদেও এমন কর্মসূচি ছিল। এরই ধারাবাহিকতায় ঈদের পোষাক বিতরণের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশু ও দুস্থদের ইদ আনন্দে সামিল হওয়ার চেষ্টা করেছি আমরা।
প্রসঙ্গত, গত বছরের ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন-ফেরি। প্রতিষ্ঠার পর থেকেই মানবতার সেবায় সক্রিয় ছিল সংগঠনটি। করোনার মহামারীর শুরু থেকেই সংগঠনের বিভিন্ন শাখার উদ্যোমী তরুণরা রাজশাহীসহ বিভিন্ন অঞ্চলে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, ঈদ-উল-ফিতরে লাচ্ছা-সেমাই ও অন্যান্য ঈদ সামগ্রী বিতরণ, শিশুদের মাঝে নতুন পোষাক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও অন্যান্য সুরক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপণ ও বিতরণ, শিক্ষা সামগ্রী বিতরণ, বৃত্তি প্রদান, ভাসমান স্কুলের মাধ্যমে শিক্ষা প্রদান-সহ নানারকম সেবামূলক কাজ করে আসছে।

মে ১১
০৪:৫০ ২০২১

আরও খবর