Daily Sunshine

রাজশাহী বিএসটিআই’র অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিএসটিআই ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে পাবনা জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে বিস্কুট, ব্রেড, লাচ্ছা সেমাই পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
একই সাথে জেলার মাছিমপুর এলাকার পাবনা মোহাম্মদ এন্ড কোং প্রতিষ্ঠানটি মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে সেমাই মোড়কজাত করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেসার্স এভারনাইস ফিলিং স্টেশন, মাছিমপুর, সদর, পাবনা ডিসপেনসিং ইউনিট পরিমাপে সঠিক পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যিোজস্ট্রট নাজমুস সায়াদাত রত্ন ও সহযোগিতা করেন, বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা আমিনুল ইসলাম ফিল্ড অফিসার (সিএম) ও শাহ আলম পলাশ খাঁন, পরিদর্শক (মেট) এবং পাবনা জেলা পুলিশ।
এদিকে, নাটোর জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে নাটোর জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে অবৈধ ভাবে বিস্কুট, ব্রেড, ও কেক পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় মেসার্স ফ্রেন্ডস বেকারী এন্ড বিস্কুট ফ্যাক্টরী, গোয়ালাদিঘী, সদর, নাটর কে বিএসটিআই আইন অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমা খাতুন ও সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা কাউসার আলী, সহকারী পরিচালক (মেট), দেবব্রত বিশ্বাস সহকারী পরিচালক(সিএম), রাকিবুল হাসান রিপন ফিল্ড অফিসার (সিএম) ও আবুল কায়েম, পরিদর্শক (মেট)।

মে ১০
০২:৩৯ ২০২১

আরও খবর