Daily Sunshine

বাংলাদেশে আসার আগে লঙ্কান দলে করোনার হানা

Share

স্পোর্টস ডেস্ক: আগামী ১৬ মে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিন্তু বাংলাদেশে আসার আগে করোনাভাইরাসের ধাক্কা লাগল লঙ্কানদের অনুশীলন ক্যাম্পে।
দুই প্রতিভাবান অলরাউন্ডার ধনঞ্জয় লাকশান ও ইশান জয়ারাত্নে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বাংলাদেশ সফরের জন্য যে প্রাথমিক দল অনুশীলন শুরু করেছে, সেখানে ছিলেন এ দুই অলরাউন্ডার।
তবে লাকশান ও ইশানের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন অনভিষিক্ত পেসার শিরান ফার্নান্দো। অবশ্য তিনি ৮ মে (শনিবার) কোয়ারেন্টাইন পর্ব শেষ করে, করোনা নেগেটিভ হয়ে যোগ দিয়েছিলেন দলের সঙ্গে। তার কাছাকাছি সংস্পর্শে যাওয়ার কারণেই লাকশান-ইশান করোনা পজিটিভ হয়েছেন বলে জানাচ্ছে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম। লাকশান ও ইশান অবশ্য বাংলাদেশ সফরের সম্ভাব্য স্কোয়াডে ছিলেন না। তবে বিবেচনায় ছিলেন দুজনই। এছাড়া সম্ভাব্য স্কোয়াডে ছিল শিরান ফার্নান্দোর নাম।
আগামী কয়েকদিনের মধ্যেই বাংলাদেশ সফরের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। দেশটির সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, এ সফরে নিয়মিত খেলোয়াড়দের বাদ দিয়ে তরুণ ও সম্ভাবনাময় ক্রিকেটারদের পাঠাবে শ্রীলঙ্কা। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের জন্য নিয়মিত দলের বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই আসবে শ্রীলঙ্কা। নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারাত্নের বদলে উইকেটরক্ষক কুশল জেনিথ পেরেরাকে দেয়া হবে নেতৃত্বভার। তার ডেপুটি হিসেবে থাকবেন কুশল মেন্ডিস। শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় দৈনিক ডেইলি নিউজ জানিয়েছে এ খবর।
বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার সম্ভাব্য স্কোয়াড: কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ওশাদা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, চামিকা করুনারাত্নে, আসিথা ফার্নান্দো, রমেশ মেন্ডিস এবং আকিলা ধনঞ্জয়।

মে ১০
০২:২৭ ২০২১

আরও খবর