Daily Sunshine

বাংলাদেশের সিরিজ জয়ের সামর্থ্য আছে বললেন সুজন

Share

স্পোর্টস ডেস্ক: দেশের মাটিতে এবার শ্রীলঙ্কাকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে খেলবে দুই দল। এই সিরিজ বাংলাদেশের জেতার সামর্থ্য রয়েছে বললেন বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন।
শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ হেরে এসেছে বাংলাদেশ। যদিও মুমিনুল হক-নাজমুল হোসেন শান্তদের দারুণ ব্যাটিংয়ে প্রথম টেস্টে ড্র করেছে। কিন্তু দ্বিতীয় ম্যাচে ২০৯ রানের বড় হার দেখেছে সফরকারীরা। এবার ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতে সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ।
সর্বশেষ সফরে দলের সঙ্গে টিম লিডার হিসেবে শ্রীলঙ্কায় যাওয়া সুজন মনে করেন সেটা সম্ভব, ‘অবশ্যই আমরা ঘরের মাঠে সিরিজ জিততে চাই। আমি বিশ্বাস করি আমাদের সামর্থ্য আছে সিরিজ জেতার। যদিও বেশ কিছু খেলায় হেরে আমরা ব্যাকফুটে, কিন্তু আমি মনে করি এই ফরম্যাটে আমি বেশ দুর্দান্ত দল। আমি মনে করি আমাদের কন্ডিশন, যদিও শ্রীলঙ্কা ও বাংলাদেশে কন্ডিশন খুব বেশি ফারাক নেই তবুও আমাদের হোম গ্রাউন্ড; আমরা চেষ্টা করবো নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে। আমি বিশ্বাস করি সিরিজটা আমরা জিতবো।’
করোনাকালে খেলা শুরুর পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডেতে হোয়াইট ওয়াশ করেছিল বাংলাদেশ। পরে ক্যারিবিয়ানদের কাছে টেস্টে হোয়াইটওয়াশ হন মুমিনুলরা। নিউ জিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৬ ম্যাচ খেলে একটিতেও জেতেনি বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ হার। এবার হারের বৃত্ত থেকে বের হওয়ার পালা।
২ মে থেকে বাংলাদেশের প্রাথমিক দল অনুশীলন শুরু করেছে এই সিরিজের জন্য। রোববার আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে অনুশীলনের প্রথম ধাপ। ঈদের ছুটি শেষে ১৮ মে থেকে আবার শুরু হবে অনুশীলন। তবে সোমবার ঐচ্ছিক অনুশীলন রাখা হয়েছে। ১৬ মে শ্রীলঙ্কা আসবে বাংলাদেশে। ২৩ মে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ২৫ ও ২৮ মে। মিরপুরে সবগুলো খেলা হবে দিবারাত্রির।

মে ১০
০২:২৬ ২০২১

আরও খবর