Daily Sunshine

নিজের সম্মানী ভাতা দুস্থদের দিলেন ইউপি চেয়ারম্যান

Share

জয়পুরহাট প্রতিনিধি: জনপ্রতিনিধিদের সম্পর্কে সমাজে অনেক নেতিবাচক ধারণা রয়েছে। দুস্থদের ভাতার টাকা ও ত্রাণসামগ্রী আত্মসাৎ করার অভিযোগে প্রায়ই জনপ্রতিনিধিরা সংবাদপত্রের শিরোনাম হন। কিন্তু দেশে বহু জনপ্রতিনিধি রয়েছেন যারা সব সময় দেশ ও জাতির ক্রান্তিকালে এগিয়ে আসেন। অভাবগ্রস্ত মানুষের কল্যাণে বিলিয়ে দেন নিজের অর্থ সম্পদ। এমন একজন জনপ্রতিনিধি হলেন জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান কবির এপ্লব।
শনিবার দুপুরে আক্কেলপুর উপজেলার মাতাপুর চার মাথার মোড়ে তার ১৫ মাসের সম্মানী ভাতা পুরো টাকাই ইউনিয়নের কর্মহীন ও হতদরিদ্র ২১৯ জন মানুষের মধ্যে এক লাখ ৯ হাজার ৫শ টাকা বিতরণ করেছেন।
এ সময় রুকিন্দীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজারুল আনোয়ার লিটন, উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান আছিয়া খানম সম্পা, নারী ইউপি সদস্য মেহের নিগার, জাহানারা খাতুন, আনোয়ার হোসেন বাবু, সহিদুল সোনার, ফরিদ হায়দার, উপস্থিত ছিলেন।
মাতাপুর গ্রামের বৃদ্ধ আমিনা বেগম বলেন, এ করোনাকালীন সময়ে কেউ আমাদের খবর নেই না। চেয়ারম্যান ঈদ উপলক্ষে টাকা দিয়েছে। রুকিন্দীপুর গ্রামের আবুল কাশেম বলেন, ‘আমাদের চেয়ারম্যান প্রতিবছরের মতো তার বেতনের সব টাকা আমার মতো গরিব মানুষের মধ্যে বিলিয়ে দিয়েছেন। এমন চেয়ারম্যান আমাদের ইউনিয়নে এর আগে কখনো দেখিনি।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আহসন কবির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে করোনাযুদ্ধে নেমেছি। চেষ্টা করছি অসহায় মানুষের পাশে থাকার। আমার ১৫ মাসের সম্মানী ভাতা কর্মহীন ও হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণ করেছি।
এছাড়া এলাকার কর্মহীন ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। আমার এ ক্ষুদ্র প্রচেষ্টায় চেষ্টা করছি অসহায় মানুষের পাশে থাকার।

মে ০৯
০২:১৯ ২০২১

আরও খবর