Daily Sunshine

রহনপুর ইউপি চেয়ারম্যানের বরখাস্তের আদেশ প্রত্যাহার

Share

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারীকে মন্ত্রণালয়ের সাময়িক বরখাস্তের আদেশ পূনঃবহাল রেখে পত্র জারি করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পবিার গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান সাক্ষরিত এক পত্রে তাকে বিষয়টি অবহিত করা হয়েছে।
পত্রে আরো উল্লেখ্য করা হয়েছে তার সাময়িক বরখাস্তকালীন সময়ে প্যানেল চেয়ারম্যান ১ অথবা ২ দায়িত্ব পালন করবে। পত্রসূত্রে জানা গেছে গতবছর করোনাকালীন সময়ে বিনা অনুমতিতে বিদেশ সফর করায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করে। মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের বিরুদ্ধে ওই ইউপি চেয়ারম্যান হাইকোট বিভাগে রিট মামলা দায়ের করলে আদালত মন্ত্রণালয়ের ওই আদেশের কার্যকারিতা করোনা পরবর্তি নিয়মিত আদালত শুরুর তারিখ হতে এক সপ্তাহ পর্যন্ত স্থগিত করা হয়। কিন্তু সময় অতিবাহিত হলেও বিজ্ঞ আদালতের এ সংক্রান্ত কোন নির্দেশনা না পাওয়ায় তাকে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে পূনঃবহাল করা হয়েছে।
এ বিষয়ে রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ-আল শফি আনসারী জানান, আদালতের সবশেষ আদেশ অমান্য করে স্থানীয় প্রশাসন এ পত্র দিয়েছে। যা আদালত অবমাননার সামিল। এ বিষয়ে আমি প্রয়োজনীয় পদক্ষেপ নিব।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান জানান, জেলা প্রশাসকের দপ্তর থেকে প্রাপ্ত পত্রের আলোকে তাকে এ পত্র দেয়া হয়েছে।

মে ০৮
০২:২৬ ২০২১

আরও খবর