Daily Sunshine

রাবিতে উপাচার্যের দায়িত্ব পেলেন আনন্দ কুমার সাহা

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) উপাচার্য পদে চার বছর দায়িত্ব পালন করলেন এম আব্দুস সোবহান। বৃহস্পতিবার উপাচার্য হিসেবে তার শেষ কার্যদিবস ছিল। পরবর্তী উপাচার্য নিয়োগ না দেয়া পর্যন্ত নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে বিশ^বিদ্যালয়টির উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা। বৃস্পতিবার শিক্ষামন্ত্রণালয়ের উপসচিব শামিমা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ জারি করা হয়।
দায়িত্ব গ্রহণ কখন করবেন এই বিষয়ে অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, আমাকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করতে আদেশ দিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। আজকেই আমাদের উপাচার্য মহোদয়ের দায়িত্ব শেষ কার্যদিবস। কিন্তু এখনও বুঝতে পারছি না আমার দায়িত্ব কখন থেকে গ্রহণ করতে হবে। এদিকে লকডাউনের মধ্যে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তাসহ অন্য দায়িত্বগুলো পালনের জন্যও উপাচার্য পদ শূণ্য রাখা চলে না। বিষয়টি ভালো করে অবহিত হয়ে আমি দায়িত্ব গ্রহণ করবো।
আনন্দ কুমার সাহা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক। এর আগে তিনি বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি, রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। তার বাড়ি মাগুরা জেলায়।
এর আগে বৃহস্পতিবার দুপুরে ব্যাপক বিতর্ক নিয়ে শেষ কার্য দিবসে ক্যাম্পাস ত্যাগ করেন সদ্য বিদায়ী উপাচার্য এম আব্দুস সোবহান। তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগের তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ায় শিক্ষামন্ত্রণালয় বিশ^বিদ্যালয়ে সব ধরণের নিয়োগে নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু এই আদেশ অমান্য করে তিনি তার শেষ কার্যদিবসে ১৪১ জনকে এডহকে নিয়োগ দিয়েছেন। এরপরই বিকেলে শিক্ষামন্ত্রণালয় এই নিয়োগ বৈধ নয় উল্লেখ করে নিয়োগে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলেছে।

মে ০৭
০৩:২১ ২০২১

আরও খবর