Daily Sunshine

নার্সিং ইনস্টিটিউটের সামনে ‘ভাগাড়’ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর একটি নার্সিং ইন্সটিটিউটের সামনে সিটি কর্পোরেশনের ভাগাড় নির্মাণের প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটি শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী। নার্সিং ইনস্টিটিউট, খ্রীস্টিয়ান মিশন হাসপাতাল, সিটি চার্চ ও নগরীর ৭ নম্বর ওয়ার্ড এলাকাবাসীর আয়োজনে বুধবার বেলা সাড়ে দশটার দিকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ‘কাজ থামাও ভাগাড় হটাও পরিবেশ বাঁচাও’ এই শ্লোগানকে সামনে রেখে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল সংলগ্ন নার্সিং ইনস্টিটিউটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
খ্রীস্টিয়ান মিশন হাসপাতালের সিইও প্রদীপ চাঁদ বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে নার্সিং ইনস্টিটিউট ও খ্রীষ্টিয়ানদের সিটি চার্চের সামনে একটি ভাগাড় নির্মাণ করা হচ্ছে। শুরু থেকেই আমরা এর প্রতিবাদ জানিয়ে আসছি। নির্মিত এই ভাগাড়ের পাশে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল, রাজশাহী সিটি চার্চ ও এর আওতাধীন নার্সিং ইনস্টিটিউট রয়েছে। ভাগাড়টি নির্মাণ হলে এই তিনটি প্রতিষ্ঠান সহ এলাকাবাসীর দূর্ভোগে পড়বে। ভাগাড়টি আধুনিক ও উন্নত মানের না হওয়ায় সেখান থেকে দুর্গন্ধ ও জীবাণু ছড়াবে। ঠিক এই ভাগাড়ের পাশেই নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ক্যান্টিন, কিচেন, রিডিং রুম এবং আবাসস্থল। দেড়শ শিক্ষার্থী এই নার্সিং ইনস্টিটিউটে অধ্যায়নরত রয়েছে। এছাড়া খ্রীষ্ঠিয়ান মিশন হাসপাতালের নার্সদের হোস্টেল ও সিটি চার্চ রয়েছে।
প্রদীপ চাঁদ আরো জানান, ভাগাড়টি নির্মাণ বন্ধ না হলে তারা সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করবেন। এরই মধ্যে ভাগাড় নির্মাণ রোধে রাজশাহী সিটি কর্পোরেশনসহ রাজশাহী জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, বিভাগীয় কমিশনার ও পুলিশ প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে। এরপরও ভাগাড় নির্মাণ কাজ অব্যাহত রয়েছে।
খ্রীস্টিয়ান মিশন হাসপাতালের সিইও প্রদীপ চাঁদ মন্ডলের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের রোভার দানিয়েল মন্ডল (অঞ্চল পালক), খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের লোকাল ওয়ার্কিং কমিটির সভাপতি লরেন্স মন্ডল, নার্সিং ইন্সটিটিউটের প্রিন্সিপাল সুলতা দ্রং, ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শম্পা দাস সহ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী, মিশন হাসপাতালের চিকিৎসক ও নার্সবৃন্দ।

মে ০৬
০৩:৩১ ২০২১

আরও খবর