Daily Sunshine

সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটি রুপির জনস্বার্থ মামলা

Share

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসে জেরবার অবস্থা ভারতে। গত কয়েক সপ্তাহ ধরে চারদিকে মৃত্যুর মিছিল যেমন লম্বা হয়েছে, অক্সিজেন আর হাসপাতালে বেডের জন্য হাহাকারও শোনা গেছে ঠিক ততটা। এই কঠিন পরিস্থিতির মধ্যে ‘মানুষকে বিনোদন’ দিতে আইপিএলে চালিয়ে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এত আর্তনাদ-হাহাকারের মধ্যেও আইপিএল আয়োজন করায় বোর্ডের বিরুদ্ধে এক হাজার কোটি রুপির জনস্বার্থ মামলা করা হয়েছে।
সৌরভ গাঙ্গুলিদের বিরুেএধ বোম্বে (মুম্বাই) হাইকোর্টে এই মামলা করেছেন আইনজীবী বন্দনা শাহ। একই সঙ্গে নির্বোধ ও অহংকারীর মতো আচরণ করায় ভারতীয়দের কাছে বোর্ডকে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেছেন তিনি। আর মামলা থেকে পাওয়া অর্থ অক্সিজেন ঘাটতি মেটানো, আইসিইউ তৈরি ও করোনা রোগীর চিকিৎসায় ব্যয় করতে বলা হয়েছে।
বন্দনা মামলা দায়েরের পর ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘এমন একটা স্পর্শকাতর সময়ে একটি টুর্নামেন্ট আয়োজনের দায়ভার বিসিসিআইর। পিটিশনে বলা হয়েছে, আইপিএলে খেলোয়াড় ও স্টাফরা জৈব সুরক্ষা বলয়ে থাকলেও করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার শঙ্কা উড়িয়ে দেওয়া যাবে না। এমন পরিস্থিতিতে এটি আরও তীব্রভাবে ছড়িয়ে পড়তে পারে, কারণ খেলোয়াড়রা সামাজিক দূরত্ব মানে না।’
তিনি আরও যোগ করেছেন, ‘আইপিএল কি খুব জরুরি কিছু? আমি বিসিসিআইকে ক্ষতিপূরণ হিসেবে এক হাজার কোটি রুপি দিতে বলছি এবং যে লাভ তারা করেছে সেটা হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসায় ব্যয় করতে আহ্বান করছি।’ এর আগে আইপিএলের এক কর্মকর্তা জানান, টুর্নামেন্ট মাঝপথে স্থগিতের কারণে ব্রডকাস্ট ও স্পন্সরশিপের কাছ থেকে দুই হাজার কোটির বেশি রুপি লোকসান গুনতে হচ্ছে বোর্ডকে।

মে ০৬
০৩:১৯ ২০২১

আরও খবর