Daily Sunshine

তামিম, মুশফিক ও মুমিনুলের র‌্যাংকিংয়ে উন্নতি

Share

স্পোর্টস ডেস্ক: তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মুমিনুল হকের টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে। তামিম তিন ধাপ এগিয়েছেন। মুশফিক ও মুমিনুল এগিয়েছেন এক ধাপ করে।
পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে তামিম প্রথম ইনিংসে ৯২ ও দ্বিতীয় ইনিংসে ২৪ রান করেছিলেন। তাতেই তামিমের র‌্যাংকিং তিনধাপ এগিয়েছে। বাঁহাতি ওপেনার এখন ২৭তম স্থানে রয়েছেন। হেরে যাওয়া টেস্টে মুশফিক ও মুমিনুল ছিলেন বিবর্ণ। আশা জাগানিয়া শুরুর পরও তারা কেউ ইনিংস বড় করতে পারেননি। মুশফিক দুই ইনিংসেই আউট হয়েছেন ৪০ রান করে এবং মুমিনুল ৪৯ ও ৩২ রান করেছিলেন। একধাপ এগিয়ে মুশফিকের অবস্থান ২১তম স্থানে। মুমিনুলের ঠিকানা ৩০তম স্থান।
এদিকে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টে দ্যুতি ছড়িয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। প্রথম ইনিংসে ১১৮ ও দ্বিতীয় ইনিংসে ৬৬ রান করেছেন। বাঁহাতি ব্যাটসম্যান চার ধাপ এগিয়ে ১১তম স্থানে উঠে এসেছেন। শ্রীলঙ্কার হয়ে র‌্যাংকিংয়ে সবচেয়ে এগিয়ে আছেন এ ব্যাটসম্যান। অ্যাঞ্জেলো ম্যাথুউস আছেন ২৪তম স্থানে। এছাড়া নিরোশান ডিকাভেলা চারধাপ (৩১তম), ওশাদা ফার্নান্দো ১০ (৫৮তম) ধাপ ও লাহিরু থিরিমান্নে ১৩ ধাপ এগিয়ে ৬০তম স্থানে রয়েছেন। এদিকে বল হাতে ১১ উইকেট নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দেওয়া প্রবীন জয়াবিক্রমা ৪৮তম স্থানে থেকে ক্যারিয়ার শুরু করেছেন।
তামিম, মুশফিক ও মুমিনুলের

মে ০৬
০৩:১৯ ২০২১

আরও খবর