Daily Sunshine

ঈদে থাকতে হবে কর্মস্থলে, বাড়তি ছুটি নয়

Share

সানশাইন ডেস্ক: চলমান লকডাউন বা বিধি-নিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। লকডাউনের মধ্যেই পড়েছে ঈদের ছুটি। কর্মজীবীদের কর্মস্থলে রাখতেই লকডাউন ঈদ পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ে বন্ধ থাকবে দূরপাল্লার বাস ও লঞ্চ-ট্রেন।
সরকারি-বেসরকারি কর্মজীবীদের কর্মস্থলে রাখতে নির্দেশনা দিয়ে আজ প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ঢাকায় সংক্রমণের মাত্রা বেশি। ঢাকা থেকে যাতে মানুষ যেতে না পারে সেজন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। নির্দেশনায় এসব বিস্তারিত থাকবে।
সরকারি-বেসরকারি সবার ক্ষেত্রেই এই নির্দেশনা প্রযোজ্য হবে জানিয়ে তিনি বলেন, কেউ তিনদিনের বেশি ছুটি দিতে পারবে না। চাঁদ দেখাসাপেক্ষে আগামী ১৪ মে ঈদ-উল-ফিতর উদযাপিত হবে। আর লকডাউন বেড়েছে ১৬ মে পর্যন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত ৩ মে ভার্চুয়্যাল মন্ত্রিসভা বৈঠক শেষে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে কোনো বন্ধ দেওয়া যাবে না। ঈদের ছুটি তিনদিন, এর মধ্যে দু’দিন পড়েছে শুক্র ও শনিবার। শিল্পকারখানাও এই সময়ে বন্ধ দিতে পারবে না।
সরকারি অফিস বন্ধ, সেগুলোর বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কিনা- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘যেগুলো যেভাবে আছে সেভাবেই থাকবে। ’ লড়ডাউন বাড়ানোয় এবার এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ থাকছে। শুধু জেলার মধ্যে গণপরিবহন চলবে।

মে ০৫
০৩:১৮ ২০২১

আরও খবর