Daily Sunshine

রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে মে দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে করোনা পরিস্থিতিতে সংক্ষিপ্ত পরিসরে মহান মে দিবস- ২০২১ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে মহানগরীর কুমারপাড়াস্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে শ্রমিক লীগের উদ্যোগে ছোট করে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি মহানগরীর গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে দলীয় কাযালয়ে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মহানগর শ্রমিক লীগের নেতৃবৃন্দ।
‘শ্রমিক মালিক নির্বিশেষে মুজিব বর্ষে গড়বো দেশ’ এই শ্লোগানকে সমানে রেখে জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের উদ্যোগে ‘১৩৫তম আন্তজার্তিক শ্রমিক দিবস’ পালিত হয়েছে। এদিন বেলা সাড়ে ১০টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী ও বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর এক মিনিট নিরবতা পালনসহ তাদের আত্বার মাগফেরাত কামনা এবং মহামারী করোনার ছোবল থেকে পৃথিবীকে রক্ষার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।
পরে সীমিত আকারে র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীতে অংশ গ্রহন করেন জাতীয় শ্রমিক লীগ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান, রাজশাহী মহানগরের সিনিয়ার সহসভাপতি ওয়ালী খান, সহ-সভাপতি আসাদুজ্জামান মন্টু, আব্দুল হান্নান, আব্দুল আজিজ, বাবর আলী, মোতাহার হোসেন সাধারন সম্পাদক আব্দুস সোহেল, যুগ্ম সাধারন সম্পাদক শরীফ আলী, আইনুল হক, সহ-যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল, স্বপন সাংগঠনিক সম্পাদক কাবাতুল্লাহ, মনোয়ার হোসেন, রাশেদুজ্জামান রাশেদ, লিয়াকত আলী, অর্থ-সম্পাদক আফজাল প্রচার সম্পাদক শামিম, আকতার দপ্তর সম্পাদক দেবব্রত সিনহা, জুয়েল সহ রেলওয়ে শ্রমিক লীগ ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম, আরিফ, হবি, বরেন্দ্র শ্রমিক ইউনিয়ন রাজ-১৫০০ এর সভাপতি আব্দুস সাত্তার, সা. সম্পাদক জীবন, ওয়াসা শ্রমিক লীগ সভাপতি আশরাফ আলী, পানি উন্নয়ন বোর্ড শ্রমিক লীগের আনোয়ার, মাহাবুব, জিপিও শ্রমিক লীগের সাদাতুর রহমান বকুল, রাজ্জাক, বিএডিসি শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ওসাধারন সম্পাদক হারুনার রশিদ হারুন, ফার্নিচার শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোজাম্মেল হক, সাধারন সম্পাদক ফারুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন এর নুরু, শাহিন, রাকাব শ্রমিক লীগের নেতা মিঠুন কুমার রায়সহ বিভিন্ন ইউনিট এর নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।
এদিকে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আয়োজন দিনব্যাপি কোরআন তেলাওয়াতের আয়োজন করা হয়। এছাড়াও বাদ জোহর শিরোইল বাস টার্মিনালে মিলাদের আয়োজন করা হয়। পাশাপাশি ইফাতারের আয়োজন করা হয়। রাজশাহী জেলার পরিবহন শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে মিলাদ ও ইফতারে যোগ দেন।
রাজশাহী জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর সার্বিক তত্বাবধায়নে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম, সহসভাপতি পাখি, যুগ্ম সম্পাদক মো. গাজী, কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলী, সহ সাংসঠনিক সম্পাদক সুলতান আলী, সদস্য পারভেজ আলী, মামুন, সজিব, সুমন প্রমুখ।

মে ০৩
০৩:১২ ২০২১

আরও খবর