Daily Sunshine

‘উল্টাপাল্টা’ কিছু না হলে লিড নেওয়া সম্ভব: তাইজুল

Share

স্পোর্টস ডেস্ক: পাল্লেকেলেতে দুদিন ব্যাটিংয়ে শ্রীলঙ্কার রান চূড়ায়। ৬ উইকেটে ৪৬৯ রানের পুঁজি পেয়েছে তারা। তৃতীয় দিন তাদের লক্ষ্য আরও এক সেশন ব্যাটিং করা। ৫৫০ রানের মতো স্কোর চায় তারা। বাংলাদেশ কী পারবে এ রান তাড়া করে লিড নিতে। দলের স্পিনার তাইজুল ইসলাম মনে করেন, উইকেট যদি উল্টাপাল্টা কোনো আচরণ না করে তাহলে বাংলাদেশের ব্যাটসম্যানরাও ভালো করবে এবং প্রথম ইনিংসে লিডও নিতে পারবে।
শুক্রবার দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসে তাইজুল বলেন, ‘আমাদের লিড নিতে হলে ব্যাটসম্যানদের অনেক ভালো খেলতে হবে। উইকেট আসলে কেমন হবে সেটা বোঝাটা কঠিন। ভালো থাকলে আমরা সহজেই হয়তোবা লিড নিতে পারব। আর যদি উল্টাপালটা কিছু হয় উইকেটে, তাহলেৃ।’
প্রথম টেস্টে উইকেট ছিল নিষ্প্রাণ। বোলাররা নুন্যতম ২২ গজ থেকে সুবিধা পায়নি। রানপ্রসবা উইকেটে ব্যাটসম্যানরা ছিলেন দ্যুতিময়। এ উইকেটেও বিশেষ কিছু নেই। ন্যাড়া উইকেট। তবে আশার বিষয় হচ্ছে উইকেটে ফাঁটল ধরছে। তাতে স্পিনাররা শেষ দুদিন নিজেদের কারিশমা দেখাতে পারবেন। আজ মিরাজ ও তাইজুলের কয়েকটি বল শার্প টার্ন করেছে। আবার অসমান বাউন্সও ছিল।
উইকেট নিয়ে তাইজুলের ব্যাখ্যা,‘এখানে প্রত্যেক বলে টার্ন হচ্ছে না। এখনই বোঝা কঠিন ম্যাচের মাঝপর্যায়ে গিয়ে কেমন উইকেট হবে। তবে খুব একটা খারাপ উইকেট হবে না। উইকেট ক্র্যাক করা শুরু করেছে। ওই রকম কোনো ফাটল না আবার। এমন না যে প্রতি বলে বলে টার্ন করবে। কিছু কিছু জায়গায় হয়তো টার্ন করছে।’ উইকেট যেমন-ই হোক সিরিজ বাঁচাতে হলে ব্যাটসম্যানদের বড় দায়িত্ব নিতে হবে।
তামিম, মুশফিক, শান্ত ও মুমিনুলের দিকে বাড়তি নজর থাকবে। সাইফ ও লিটনরা নিজেদের দায়িত্ব সামলে নিতে পারলে ভালো কিছু পাবে বাংলাদেশও। এদিকে শ্রীলঙ্কার ব্যাটসম্যান ওশাদা ফান্দার্ন্দো জানিয়েছেন, শনিবার তৃতীয় দিন সকালে দ্রুত রান তুলতে চান তারা।
‘আজ আরও ১৫-২০ ওভার ব্যাটিং করার ইচ্ছা ছিল। কিন্তু সুযোগ হলো না। আমরা আজ দ্রুত রান তুলে ৫০০ করতে চাই। বাংলাদেশ আজ শুরুতে ভালো বল করেছে। আমরা রানই করতে পারিনি। গুমোট আবহওয়ার কারণে তারা উইকেট থেকে সাহায্য পেয়েছে।’

মে ০১
০৫:৪৪ ২০২১

আরও খবর