Daily Sunshine

সাকিবকে বয়ে বেড়াচ্ছে কলকাতা, খেলাচ্ছে না

Share

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলে) চলতি আসরে টানা তিন ম্যাচ খেলেছিলেন সাকিব আল হাসান। কিন্তু ব্যাটে বলে আলো ছড়াতে না পারায় তার দিক থেকে মুখ ফিরিয়ে নেয় কলকাতা নাইটরাইডার্স। টানা চতুর্থ ম্যাচে সাকিবকে ডাগআউটে রেখে খেলতে নেমেছে ফ্র্যাঞ্চাইজিটি।
আহেমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কলকাতা মুখোমুখি দিল্লি ক্যাপিটালসের। বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হয়। এই ম্যাচে টস হেরে ব্যাটিং করছে কলকাতা। কলকাতার হয়ে প্রথম তিন ম্যাচ খেলেছিলেন সাকিব। জিতেছিলেন প্রথম ম্যাচ। পরের দুই ম্যাচে হার। পারফরম্যান্সে ধারাবাহিকতা না থাকায় সাকিব শেষ দুই ম্যাচে একাদশের বাইরে। তিন ম্যাচে সাকিবের ব্যাট থেকে আসে ৩৮ রান। বল হাতেও ছিলেন নিস্প্রভ। তিন ম্যাচে উইকেট পান দুটি। রান দেন ৮১।
বেঙ্গালুরুর বিপক্ষে তৃতীয় ম্যাচে বল করেছেন মাত্র দুই ওভার। এই দুই ওভারে ২৪ রান দেওয়ায় আর বল দিতে সাহস পাননি কলকাতার অধিনায়ক মরগ্যান। এই ম্যাচের পরেই মূলত বাদ পড়েন সাকিব। আশানুরূপ ক্রিকেট খেলতে না পারায় এরপর তার পরিবর্তে দলে ফেরেন সুনীল নারাইন। তিনি ব্যাট হাতে সুবিধা করতে না পারলেও বল হাতে পুষিয়ে দিচ্ছেন। প্রথম ম্যাচে জয়ের পর টানা চার ম্যাচ হেরে নিজেদের ষষ্ঠ ম্যাচে জয়ের দেখা পায় কলকাতা। নিজেদের সপ্তম ম্যাচে এই টুর্নামেন্টের অন্যতম সেরা দল দিল্লির বিপক্ষে খেলতে নেমেছে তারা। এই ম্যাচে কোনো পরিবর্তন ঘটেনি একাদশে, অন্যদিকে দিল্লি নেমেছে এক পরিবর্তন নিয়ে।
প্রথম ম্যাচে জয়ের পর টানা চার ম্যাচ হেরে নিজেদের ষষ্ঠ ম্যাচে জয়ের দেখা পায় কলকাতা। নিজেদের সপ্তম ম্যাচে এই টুর্নামেন্টের অন্যতম সেরা দল দিল্লির বিপক্ষে খেলতে নেমেছে তারা। এই ম্যাচে কোনো পরিবর্তন ঘটেনি একাদশে, অন্যদিকে দিল্লি নেমেছে এক পরিবর্তন নিয়ে।
কলকাতা: নিতিশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠী, এউইন মরগ্যান (অধিনায়ক), দিনেশ কার্তিক (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, শিভাম মাবি, সুনীল নারিন, বরুণ চক্রবর্ত্তী, প্রসিদ্ধ কৃষ্ণা। দিল্লি: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, ঋষভ পান্ত (অধিনায়ক, উইকেটরক্ষক), স্টিভেন স্মিথ, শিমরন হেটমায়ার, মার্কাস স্টয়নিস, অক্ষর প্যাটেল, ললিত যাদব, কাগিসো রাবাদা, ইশান্ত শর্মা, আবেশ খান।

এপ্রিল ৩০
০৫:২৮ ২০২১

আরও খবর