Daily Sunshine

বাগমারায় আগুনে পুড়লো দুই কৃষকের পানবরজ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় আগুনে দুই কৃষকের পানবরজ পুড়ে গেছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে। পূর্ব শক্রতার জের ধরে প্রতিপক্ষরা পানবরজে আগুন দিয়েছে বলে অভিযোগ করা হয়। জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
স্থানীয় লোকজনেরা জানান, বুধবার রাতে উপজেলার গণিপুর ইউনিয়নের চকমহব্বতপুর গ্রামের কৃষক আয়েন উদ্দিন ও আবু সাঈদের পানবরজে আগুন দেখতে পান। আগুন দেখতে স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কৃষক পরিবারের সদস্যরাও ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন এবং এসময় জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ রাতেই ঘটনাস্থলে পৌঁছে। একই সময়ে স্থানীয় ফায়ারস্টেশনের কর্মীরাও পৌঁছেন। ততক্ষণে দুই কৃষকের গোটা পানবরজ পুড়ে যায়।
কৃষক আয়েন উদ্দিন অভিযোগ করেন, পারিবারিক বিষয় নিয়ে স্থানীয় একটি পক্ষের সঙ্গে বিরোধ চলে আসছিল। পূর্ব শক্রুতার জের ধরে প্রতিপক্ষরা পানবরজে আগুন ধরিয়ে দিতে পারে বলে সন্দেহ করছেন। তিনি জানান, পানবরজটি ছিল জীবিকা নির্বাহের অবলম্বন। আগুনে গোটা পানবরজ ভস্মিভূত হওয়াতে নিঃস্ব হয়ে পড়েছেন। এতে তাদের প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে কৃষকেরা দাবি করেন।
বাগমারা ফায়ার স্টেশনের লিডার ইব্রাহিম হোসেন বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। তবে পানবরজে পৌঁঁছার রাস্তা না থাকায় আগুন নেভানো যায়নি। তবে স্থানীয় লোকজন চেষ্টা করেছেন।
বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, খবর পাওয়ার পরেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও আগুন নেভানোর চেষ্টা করেছে।

এপ্রিল ৩০
০৫:২৫ ২০২১

আরও খবর