Daily Sunshine

চলে গেলেন গুণীশিল্পী শাহ্জাহান, রইলো শুধু স্মৃতি

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: নিঃশব্দে না ফেরার দেশে চলে গেলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়ার বাসিন্দা সদালাপী, শান্ত একজন মানুষ শাহজাহান প্রামাণিক। মৃত্যুকালে তার বয়স ৫৬ হয়েছিল।
নানা গুণে গুণান্বিত ছিলেন শাহজাহান প্রামানিক। বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শাহজাহান চাঁপাইনবাবগঞ্জ থিয়েটারের সাধারণ সম্পাদক ছিলেন। জেলা শিল্পকলা একাডেমি’১৬ গুণি শিল্পী হিসেবে সম্মাননা পেয়েছিলেন মরহুম শাহজাহান।
এ ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ আলো বন্ধুসভার অনুষ্ঠান সম্পাদক ছিলেন। সামাজিক, সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব শাহজাহান প্রামাণিক একজন রবীন্দ্র সঙ্গীত শিল্পীও ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন পত্র পত্রিকায় কলামও লিখতেন। জাগোনারী বহ্নিশিখার সাথেও জড়িত ছিলেন মরহুম শাহজাহান প্রামানিক।
বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক শাহজাহান প্রামানিক মঙ্গলবার দিবাগত রাত পৌণে ৩ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি.. রাজিউন)। মৃত্যুকালে স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন তিনি।
মরহুমের জানাযা ২৮ এপ্রিল বুধবার বাদ জোহর দুপুর ২ টার সময় মসজিদপাড়া গোরস্থানে অনুষ্ঠিত হয় এবং সেখানেই সমাহিত করা হয়। মরহুম শাহজাহান বহুদিন মাইক, সাউন্ড বক্সসহ সরঞ্জামাদি নিয়েই কাটিয়ে দেন। শেষের দিকে নিমতলায় তার দোকান ছিল।
সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও মরহুমের বড় ছেলে লেনিন জানান, মঙ্গলবার বিকেলে পৌর এলাকার নিমতলা মোড়ে এক অটোরিক্সার ধাক্কায় তিনি আহত হন। পরে তাকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বিকেল সাড়ে ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তিনি মারা যান।

এপ্রিল ২৯
০৩:৩০ ২০২১

আরও খবর