Daily Sunshine

লন্ডন থেকে টোকিও অলিম্পিকে বাংলাদেশের সাঁতারু

Share

স্পোর্টস ডেস্ক: বাবা-মার সঙ্গে লন্ডনে বসবাস জুনায়না আহমেদের। সেখানেই বেড়ে ওঠা, সাঁতারে হাতেখড়ি। মাতৃভূমির টানে চার বছর আগে জাতীয় প্রতিযোগিতায় নাম লিখিয়েছেন। এরপর থেকে জুনায়নাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। আর এবার লন্ডন থেকে টোকিও অলিম্পিকে জায়গা হয়েছে এই প্রবাসী সাঁতারুর।
আগামী জুলাইয়ে হতে যাচ্ছে টোকিও আলিম্পিক। সেখানে বাংলাদেশ থেকে শুধু রোমান সানা সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন। এছাড়া অন্য ডিসিপ্লিন থেকে শুধু ওয়াইল্ড কার্ড নিয়ে ক্রীড়াবিদরা যাবেন। জুনায়না তাদের মধ্যে একজন। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ সাঁতার ফেডারেশন।
২০১৯ সালে বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন বাংলাদেশের তিন সাঁতারু। এর মধ্যে জুনায়না ওয়াইল্ড কার্ড পেয়েছেন। আর ছেলেদের মধ্যে আরিফুল ইসলাম ও জুয়েল আহমেদের মধ্যে একজন যাবেন। ছেলে ও মেয়ে- দুই বিভাগে ৫০ মিটার ফ্রিস্টাইলে অংশ নেবে বাংলাদেশ।
এ প্রসঙ্গে সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা সাইফ বলেছেন, ‘বিশ্ব সাঁতার সংস্থা থেকে অলিম্পিকের মাধ্যমে আমাদের সাঁতারুদের নাম পাঠানো হয়েছে। সেখানে জুনায়না আছেন। এছাড়া ছেলেদের মধ্যে আরিফুলের সুযোগ বেশি। এই দুজনই এবার টোকিও অলিম্পিকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এটা নিশ্চিত।’

এপ্রিল ২৯
০৩:২৯ ২০২১

আরও খবর