Daily Sunshine

র‌্যাংকিংয়ে বড় উন্নতি শান্তর, এগিয়েছেন তামিম-মুমিনুল

Share

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডিতে প্রথম টেস্টে সেঞ্চুরি খরা কাটান নাজমুল হোসেন শান্ত। ক্যারিয়ারের প্রথম শতককে তিনি রূপ দেন দেড়শতে। দুর্দান্ত এক ইনিংস খেলে টেস্ট র‌্যাংকিংয়ে স্বীকৃতি পেলেন বাংলাদেশের এই ব্যাটসম্যান। এছাড়া মুমিনুল হক ও তামিম ইকবালেরও উন্নতি হয়েছে র‌্যাংকিংয়ে।
বুধবার সাপ্তাহিক র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। সেখানে তিন বাংলাদেশি উন্নতি দেখা গেছে। শান্ত তার ক্যারিয়ার সেরা ১৬৩ রান করেন। এই ইনিংস তাকে ২১ ধাপ উপরে নিয়েছে, তার অবস্থান এখন ১১৫তম। তার সতীর্থ ও অধিনায়ক মুমিনুল ১১তম সেঞ্চুরি হাঁকান। দেশের বাইরে প্রথম সেঞ্চুরি মেরে তিনি পাঁচ ধাপ এগিয়েছেন। জিম্বাবুয়ের ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরের সঙ্গে যুগ্মভাবে তিনি ৩১তম ব্যাটসম্যান। দুটি হাফ সেঞ্চুরি করা তামিম দুই ধাপ এগিয়ে ৩০ নম্বরে।
ক্যারিয়ার সেরা ২৪৪ রান করা শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে সাত ধাপ এগিয়ে ১৫তম ব্যাটসম্যান। তার সঙ্গে চতুর্থ উইকেটে ৩৪৫ রানের জুটি গড়ার পথে ১৬৬ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনিও সাত ধাপ লাফ দিয়ে ক্যারিয়ার সেরা ২৮তম স্থানে। ৯৬ রান খরচায় চার উইকেট নিয়ে সমান উন্নতি হয়েছে বিশ্ব ফার্নান্ডোর। বোলার র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা ৪০২ রেটিং পয়েন্ট নিয়ে ৪৩ নম্বরে তিনি।

এপ্রিল ২৯
০৩:২৯ ২০২১

আরও খবর