Daily Sunshine

ধামইরহাটে মেডিসিন দোকানে অভিযান

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে মেডিসিন দোকানগুলোতে ড্রাগের পক্ষ থেকে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর উপজেলা সদর, টিএন্ডটি মোড় ও আমাইতাড়া বাজারে এ অভিযান চালানো হয়। ১৫টি মেডিসিন দোকানে অভিযান পরিচালনা করেন নওগাঁর সুপারিনটেনডেন্ট অব ড্রাগ রিফাত হোসেন।
রিফাত হোসেন বলেন, মূলত মেডিসিন দোকানের পরিবেশ সুরক্ষা ও সঠিক নিয়ম কানুন মেনে ঔষধ বিক্রি করতে দোকানদারদের সচেতন করার লক্ষে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বিভিন্ন দোকানে গিয়ে বিভিন্ন ধরণের সমস্যা পরিলক্ষিত হয়েছে। এসব সমস্যা তাদেরকে ধরিয়ে দেয়া হয়েছে এবং দ্রুত সেগুলোর সমাধানের কথা বলা হয়েছে। তারপরও কেউ অনিয়ম করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উপজেলার টিন্ডটি মামুন ফার্মেসী দোকানের মেডিসিন রাখার ফ্রিজে মেডিসিনের সাথে মাংস ও দুধ রাখা হয়েছে। যা কোন ভাবে রাখা যাবে না। এছাড়া ওই দোকানের ভেতরে আলু ও বাইসাইকেল রাখা হয়েছে। মামুন ফার্মেসীর স্বত্বাধিকারী মো.হামিদুল ইসলামকে তার দোকান আগামী রবিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।
এছাড়া ওইদিন তার দোকানের লাইসেন্সসহ সকল কাগজ খতিয়ে দেখা হবে। তিনি আরও বলেন,বিভিন্ন হাটে খোলা বাজারে মাটিতে পলেথিন বিছিয়ে মানুষের জীবন রক্ষাকারী ঔষধ বিক্রি হওয়ার অভিযোগ পাওয়া গেছে। আগামীতে হাটে গিয়ে এর বিরুদ্ধে অভিযান চালানো হবে।

এপ্রিল ২৩
০৩:২৮ ২০২১

আরও খবর