Daily Sunshine

মাহে রমজান

Share

সানশাইন ডেস্ক : নিজেকে পরিশুদ্ধি করে পবিত্র করার বিশেষ এক মাস রমজান। সিয়াম সাধনার এক কঠিন অনুশীলনের মধ্য দিয়ে নিজেকে আবারও প্রস্তুত করার মাস। রহমত, মাগফেরাত আর নাজাতের সওগাত নিয়ে শুরু হয় রমজান। নিজেকে পরিশুদ্ধি করে পবিত্র করার বিশেষ এক মাস রমজান।
বিশ্বময় মহামারি করোনায় প্রতিনিয়ত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। মহামারির এ সময়ে যাদেরকে আল্লাহতায়ালা এখনও সুস্থ রেখেছেন তাদের উচিত হবে আল্লাহর দরবারে বেশি বেশি শুকরিয়া আদায় করা। মাহে রমজানের কোন অজুহাত না দেখিয়ে রোজা রাখা এবং রাতগুলোকে বিশেষ ইবাদতে রত থেকে অতিবাহিত করা।
মুমিন বান্দারা পবিত্র এই মাসটির অপেক্ষায় দিন গুণতে থাকে। তারা শুধু ভাবে কবে থেকে শুরু হচ্ছে রমজান মাস। রমজান মাসের জন্য শাবান মাস থেকেই তারা নিজেকে বিশেষভাবে প্রস্তুত করে তোলে। এছাড়া আল্লাহপাকের পবিত্র বান্দারা মাহে রমজান উপলক্ষ্যে একটি রুটিন তৈরি করে, যাতে পূর্বের রমজান থেকে এবারের রমজানে কি কি নেক আমল বেশি করবে তার ছক আঁকা থাকে।
যদিও এবার রমজান চলছে প্রচণ্ড গরমে। এক তো প্রচণ্ড রোদ, নেই বৃষ্টি অপরদিকে মহামারি করোনাও বৃদ্ধি পেয়েছে। সব মিলে যেন এক বৈরী আবহাওয়া বিরাজ করছে। আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যেই যেহেতু এ রোজা, আর হৃদয় পবিত্র করে যদি রোজা রাখা শুরু করি তাহলে বান্দার আরামের জন্য তিনিই তার রহমতের বাতাস প্রবাহিত করবেন। দেখবেন রোজা রেখে অনেক প্রশান্তি পাচ্ছেন।

এপ্রিল ২৩
০৩:২৮ ২০২১

আরও খবর