Daily Sunshine

মান্দায় বিষপানে শিশুর মৃত্যু, সৎমা গ্রেফতার

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় সৎমায়ের নির্যাতন সইতে না পেরে আব্দুল মজিদ (১১) নামে এক শিশু বিষপানে আত্মহত্যা করেছে। এ ঘটনায় শিশুটির সৎমা দুলালী খাতুনকে (৩১) গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার পরানপুর ইউনিয়নের চককেশব দহপাড়া গ্রামের এ ঘটনায় গত রবিবার মান্দা থানায় আত্মহত্যা প্ররোচণার একটি মামলা দায়ের করা হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাদমালঞ্চি গ্রামের মজিবর রহমানের মেয়ে মর্জিনা বিবির সঙ্গে প্রায় ৩৮ বছর আগে মান্দা উপজেলার চককেশব গ্রামের মোতাহার হোসেনের বিয়ে হয়। ২০১৯ সালে ৩ সন্তান রেখে মর্জিনা বিবি মারা যান। এর দু’মাস পর মোতাহার হোসেন উপজেলার সতিহাট চাঁনপুর গ্রামের আশরাফ আলী মন্ডলের মেয়ে দুলালী খাতুনকে দ্বিতীয় বিয়ে করেন।
শিশু আব্দুল মজিদের মামা বদিউজ্জামান বদি জানান, ভগ্নিপতির দ্বিতীয় স্ত্রী দুলালী খাতুন বিয়ের কিছুদিন পর থেকেই ভাগিনা মজিদের ওপর বিভিন্নভাবে নির্যাতন শুরু করে।
গত শনিবার শিশুটিকে আবারো নির্যাতন করা হলে সে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। তাকে উদ্ধার করে নিয়ামতপুর উপজেলার গাবতলী বাজারের পল্লী চিকিৎসক আবুল হোসেনের চিকিৎসায় সুস্থ হলে বাড়ি নিয়ে আসা হয়। ওইদিন গভীর রাতে স্যালাইন চলা অবস্থায় মারা যায় মজিদ।
এ ঘটনায় মামা বদিউজ্জামান বাদি হয়ে শিশুটির সৎমা দুলালী খাতুনের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচণার মামলা দায়ের করেন।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে ও তার সৎমা দুলালী খাতুনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

এপ্রিল ২০
০৩:৪৫ ২০২১

আরও খবর