Daily Sunshine

আক্কেলপুরে ছক্কা ফুড প্রোডাক্টসে জরিমানা

Share

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরীর দায়ে ‘ছক্কা ফুড প্রোডাক্টস’ নামের এক কারখানায় জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলার সোনামুখী ইউনিয়নের চকরঘুনাথ গ্রামের নিভৃত পল্লীতে ‘ছক্কা ফুড প্রোডাক্টস’ নাম দিয়ে তৈরী হচ্ছিল এসব মানহীন লাচ্ছা সেমাই। প্রতিষ্ঠানটি অনুমতি না নিয়েই বাংলাদেশ স্ট্যান্ডার্ডস টেস্টিং ইন্সটিউশন (বিএসটিআই)’র লোগো ব্যবহার করে আসছিল। এ বিষয়ে দৈনিক সানশাইনে ‘অনুমোদন না নিয়েই সেমাইয়ের প্যাকেটে বিএসটিআই’র লোগো’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।
সংবাদ প্রকাশের পর সোমবার দুপুরে উপজেলার নিভৃত পল্লীতে ‘ছক্কা ফুড প্রোডাক্টস’ নামের একটি সেমাই কারখানায় অভিযান পরিচালনা করে পোড়া পামওয়েল তৈল, মানহীন ডালডা দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরী করার দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান।
সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, ‘প্রতিবছর রমজান এবং ঈদ কেন্দ্র করে সেমাই উৎপাদন করে প্রতিষ্ঠানটি। মানহীন দ্রব্যাদি দ্বারা অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরী করায় তাদের জরিমানা করা হয়েছে। এধরনের অভিযান চলমান থাকবে’।

এপ্রিল ২০
০৩:৪৪ ২০২১

আরও খবর