Daily Sunshine

মান্দায় জমির মালিককে প্রতিপক্ষ সাজিয়ে মিথ্যা অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার : নওগাঁর মান্দায় জমির মালিককে প্রতিপক্ষ সাজিয়ে মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশ করিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার তেঁতুলিয়া ইউপির জয়পুর গ্রামে।
জানা গেছে, জয়পুর গ্রামের মৃত করিম আলী দেওয়ানের ছেলে জানবক্স দেওয়ান তার স্ত্রীর পৈত্রিক সূত্রে পাওয়া জমি দীর্ঘ দিন থেকে ভোগ দখল করে আসছিলেন। হঠাৎ একই গ্রামের প্রতিবেশী মুনসুর আলী উক্ত সাড়ে চার শতক জমি দখলের পাঁয়তারা করেন।
শনিবার (১৭ এপ্রিল) সকালে জমির মালিক জানবক্স তার রোপনকৃত ইরি ধান কেঁটে বাড়িতে তুলে নিয়ে যান। কিন্তু প্রতিপক্ষের মুনসুর আলী কিছু সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে ধান কাঁটার এক দিন পর থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে সংবাদ প্রকাশ করিয়েছেন বলে জমি মালিকের অভিযোগ।
জমি মালিক জানবক্স বলেন, আমার স্ত্রীর পৈত্রিক সূত্রে সাড়ে ৪ শতক জমি পেয়ে দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে আসছিলাম। হঠাৎ করে প্রতিবেশী মুনসুর উক্ত জমির মালিকানা দাবি করে বিভিন্ন ভাবে দখলের পাঁয়তারা করছে।
তিনি আরও বলেন, আঠারো শতক জমির ইরি ধান কেটে নিয়েছি বলে মুনসুর আলী অজ্ঞাতনামাসহ চার জনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে সংবাদ প্রকাশ করে নিয়েছেন।
অভিযোগকারী মনসুর আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, জানবক্স আমার রোপণকৃত আনুমানিক ৫ শতক জমির ধান কেটে নিয়েছেন। মামলা জোরদার করতে একই খতিয়ানের জমি হওয়ায় ১৮ শতক জমির ধান কাটার অভিযোগ দায়ের করেছি তাদের বিরুদ্ধে।
এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, তদন্ত করে প্রকৃত জমির মালিক খতিয়ে দেখে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এপ্রিল ২০
০৩:৪৫ ২০২১

আরও খবর