Daily Sunshine

রহনপুরে ঘোষণা দিলেও বন্ধ করা যায়নি হাট

Share

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে করোনার কারণে ঐতিহ্যবাহী সোমবারের সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণার পরেও রীতিমতো চালু ছিল। সোমবারের সাপ্তাহিক হাটটি বেশ কয়েকটি উপজেলার মানুষের কেন্দ্রস্থল। বরেন্দ্র জনপদের জনপ্রিয় এ হাটটি অনেক মানুষের উপার্জনের জায়গা।
রবিবার দুপুরে উপজেলা প্রশাসন ও রহনপুর পৌরসভা যখন হাট বন্ধের সিদ্ধান্ত নেয়। তখন থেকেই কানাঘুষা শুরু হয় এলাকায়। যে কোন উপায়ে হাট বসাতে হবে। ভোর হতে না হতেই বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা তাদের পণ্যের পশরা সাজাতে শুরু করে। বেলা বাড়ার সাথে সাথে খুলে যায় সব দোকানপাট, জমতে শুরু করে হাট।
এদিকে, সোমবারের বৃহৎ গরুহাট নির্ধারিত স্থানের পরিবর্তে রহনপুর ইউসুফ আলী সরকারী কলেজের পাশের ফাঁকা জায়গায় বসানো হয়। পুলিশ বিভিন্ন মোড়ে বার বার বাঁধা দিয়েও রুখতে পারেনি জনতার স্রোত। ভ্রাম্যমাণ আদালত নিয়ম ভঙ্গের দায়ে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করে। বন্ধ ঘোষণার পরও হাট কেন চালু এ বিষয়ে জানতে চাওয়া হলে রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন জানান, মানুষ সচেতন না হলে, পুলিশ দিয়ে কতটুকু রোধ করা সম্ভব? তাই হাটবন্ধ করা যায়নি। গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

এপ্রিল ২০
০৩:৪২ ২০২১

আরও খবর