Daily Sunshine

রাজশাহীতে লকডাউন ভঙ্গের দায়ে সোয়া ২ লাখ টাকা জরিমানা আদায়

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব ভঙ্গের দায়ে ৭৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অভিযুক্তদের কাছ থেকে জরিমানার ২ লাখ ২৩ হাজার ৯৫০ টাকা আদায় করা হয়। এছাড়া এক জনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। রোববার দিনব্যাপি মহানগরী সহ জেলার বিভিন্ন উপজেলায় এই অভিযান পরিচালিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু কালাম সিদ্দিক।
ভ্রাম্যমাণ আদালতে বিষয়ে জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, লকডাউন চলাকালীন বিধি ভঙ্গ করে অপ্রয়োজনে বাড়ির বাইরে ঘুরে বেড়ানো, মাস্ক না পরা, মোটরসাইকেলে একাধিক যাত্রী তোলাসহ করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগে দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল আইন ২০১৮ এবং ২০১৮ এর সড়ক পরিবহন আইনের আওতায় রোববার ৭৬ জনের বিরুদ্ধে ৭৬টি মালা করা হয়। একই সাথে এধণের অপরাধে অভিযুক্তদের কাছ থেকে ২ লাখ ২৩ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় সড়কে পথচারীদের মাঝে ১ হাজার ৮৬০ টি মাস্ক বিতরণ করা হয়।
এর আগে শনিবার একই ধরণের অপরাধে ৩৯ জনের বিরুদ্ধে মামলা করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এদিন মাস্ক বিতরণ করা হয় ৫২০টি।

এপ্রিল ১৯
০৩:৪২ ২০২১

আরও খবর